ঝাড়ুতে সাফের মুখে কংগ্রেস-বিজেপি, পঞ্জাবে ইতিহাস গড়ার পথে কেজরিওয়াল
Connect with us

দেশের খবর

ঝাড়ুতে সাফের মুখে কংগ্রেস-বিজেপি, পঞ্জাবে ইতিহাস গড়ার পথে কেজরিওয়াল

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সকাল থেকেই টানটান উত্তেজনা। বৃহস্পতিবার পাঁচ রাজ্যের ভোটের ফল বেরোবে। বাংলায় সেভাবে সুবিধা না করতে পারলেও উত্তরপ্রদেশ (Uttarpradesh), পঞ্জাব (Punjab), উত্তরাখণ্ড (Uttarakhand) গোয়া (Goa) এবং মণিপুরে কুর্শি নিজেদের দখলে রাখতে মরিয়া বিজেপি (BJP)। এদিকে গোয়ায় খাতা খুলতে শুরু করেছে বিজেপি (BJP)। ভোটের ফলাফল যেদিকে এগোচ্ছে তাতে গোয়ায় ৬টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। যদিও শেষপর্যন্ত শেষ হাসি কে হাসে এটাই এখন দেখার।

যদিও পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে নিজেদের জয়ের ব্যাপারে একপ্রকার নিশ্চিত বাংলার বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বৃহস্পতিবার নিউটাউন ইকোপার্কে (Eco Park Kolkata) প্রাতঃভ্রমণে বেড়িয়ে পশ্চিম মেদিনীপুরের এই সাংসদ জানান, বিজেপির (BJP) সরকার সব জায়গায় হবে। তবে পঞ্জাবে তো তাঁরা সরাসরি নেতৃত্ব দেয়নি অন্যান্য দলের সঙ্গে ছিল বিজেপি। তবে এবারে তাঁরা নেতৃত্ব দিয়েছেন। যারফলে পাঞ্জাবে ভালো ফল হবে।

এদিকে গোয়ায় কি তৃণমূল ফ্যাক্টর হবে? এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ”তৃণমূল কোনও ফ্যাক্টর হবে না। গতবার গোয়ায় হ্যাংক ছিল। আমাদের ১১ টা আসন ছিল তাতেই আমরা সরকার চালিয়েছিলাম। এবারে আসন বাড়বে সরকার আমাদের হবে। অন্যদিকে পামেলা গোস্বামীকে বিজেপির কালচারাল সেলের প্রধান হিসাবে বসানো হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ”
ঠিক আছে নতুন নতুন লোক আনা হচ্ছে এক্সপেরিমেন্ট করা হচ্ছে। যারা সাংস্কৃতিক জগতের মানুষ তাঁদের সাংস্কৃতিক দায়িত্ব দেওয়া উচিত।

Advertisement

আরও পড়ুন: মমতার উন্নয়ন যজ্ঞে সামিল হতে চেয়ে পদ্ম ছেঁড়ে ঘাসফুলে নাম লেখালেন ১২ নেতাকর্মী

বিধানসভায় বিজেপির লাড্ডু বিতরণ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ”পার্টি যখন ছোট ছিল আমি তখন লজেন্স বিতরণ করতাম। এখন পার্টি বড় হয়েছে এখন লাড্ডু খাওয়ানো উচিত আনন্দের দিনে। তবে অন্যরা খাবেন কি না জানি না আমাদের লোকেরা তো খাবে।”

আরও পড়ুন: যুদ্ধ বিধ্বস্তে দেশ থেকে পাক পড়ুয়াকে উদ্ধার, টুইটারে ধন্যবাদ প্রধানমন্ত্রীকে

Advertisement

এদিকে পঞ্জাবে ১১৭ টি কেন্দ্রের ১৫টির ট্রেন্ড সামনে আসছে। ভোটের ফলাফলের ভিত্তিতে এই রাজ্যে কংগ্রেস ৫টি, আপ ৫টি, অকালি দলের জোট ৩টি এবং বিজেপি ২টি আসনে এগিয়ে রয়েছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং পিছিয়ে রয়েছে। প্রথম দিকে নভোজোৎ সিধু সিন্ধু পিছিয়ে থাকলেও তিনি আবার এগিয়ে গিয়েছেন। এখন দেখার সবকিছুকে ছাপিয়ে পঞ্জাব বিধানসভার দখল নিতে পারেন কিনা আম আদমি পার্টির (AAP) নেতা অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বুথ ফেরত সমীক্ষার রেজাল্ট তেমনটাই ইঙ্গিত দিচ্ছে।