এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগে সিবিআই তদন্ত খারিজ করল আদালত

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 0 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগ দুর্নীতি মামলা নতুন মোড় নিল। কয়েকদিন আগেই এসএসসি নিয়োগের দুর্নীতি মামলায় কঠোর পদক্ষেপ নিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।

এসএসসি তে চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগে দুর্নীতি অনুসন্ধানের জন্য সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিঙ্গেল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। ডিভিশন বেঞ্চ প্রথমে সিবিআই অনুসন্ধানের ওপর স্থগিতাদেশ দেয় । সোমবার মামলার শুনানিতে সিবিআই অনুসন্ধানের নির্দেশকে বাতিল করে দিল ডিভিশন বেঞ্চ। তার বদলে আদালত জানিয়েছে, এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগ দুর্নীতির তদন্ত করবে কোনও প্রাক্তন বিচারপতির নেতৃত্বে বিশেষ তদন্তকারি দল।

জানা গিয়েছে, প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে এই তদন্তকারি দলে থাকবেন এসএসসি-এর আশুতোষ ঘোষ, মধ্যশিক্ষা পর্ষদের সহ-সচিব( প্রশাসন) পারমিতা রায় এবং হাই কোর্টের আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। তিন সদস্যের এই তদন্তকারী দলের সমস্ত ব্যয়ভার বহন করবে রাজ্য। আগামী তিন সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা করতে বলা হয়েছে প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে এই তদন্তকারী দলকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

৬ ডিসেম্বর দিনটির বিশেষত্ব এক নজরে দেখে নেওয়া যাক

Mon Dec 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রতি দিনই কোনও না কোনও কারণে হয় স্মরণীয়। তাই সবদিনের মতোই আজকের দিনটিও কেন স্মরণীয়, তা দেখে নেওয়া যাক। আজ অর্থাৎ ৬ ডিসেম্বর যে সকল গুণী ব্যক্তির জন্মদিন ১৯৪৫ সালের ৬ ডিসেম্বর অভিনেতা শেখর কাপুর জন্মগ্রহণ করেছিলেন, তিনি ভারতীয় চলচ্চিত্র পরিচালক, অভিনেতা […]