রাজ্যে গ্রুপ-ডি নিয়োগে অস্বচ্ছতা, সিবিআই তদন্তের নির্দেশ আদালতের
Connect with us

বাংলার খবর

রাজ্যে গ্রুপ-ডি নিয়োগে অস্বচ্ছতা, সিবিআই তদন্তের নির্দেশ আদালতের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রাজ্যে গ্রুপ ‘ডি’ নিয়োগ প্রক্রিয়া নিয়ে বেশ কয়েকবছর ধরেই উত্তাল রাজ্য রাজনীতি। সেই মামলা হাইকোর্ট পর্যন্ত গড়ালেও দীর্ঘদিন ধরে ঝুলে আছে। এসএসসি বোর্ড সঠিক তথ্য পেশ না করায় কয়েকদিন আগেই তীব্র ক্ষোভ উগড়ে দেয় হাইকোর্ট।

তীব্র ভর্ৎসনা করা হয় রাজ্য সরকারকে। সঠিক তথ্য পেশের জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়। এর পরও সঠিক তথ্য পেশ করতে না পেরে নিয়োগে দুর্নীতির কথা মেনে নেয় এসএসসি বোর্ড। এরপর হাইকোর্ট অবৈধ নিয়োগপ্রাপ্তদের অবিলম্বে বেতন বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট। হাইকোর্ট জানায় এসএসসি বোর্ডের তদন্তের ওপর তাদের কোনও ভরসা নেই। প্রয়োজনে সিআইএসএফ দিয়ে এসএসসি অফিস পাহারা দেওয়া হবে। আজ সোমবার এসএসসি নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি পদের কর্মী নিয়োগ মামলায় সিবিআই তদন্ত ছাড়া কোনও উপায় নেই বলেই জানিয়েছেন তিনি।

সরকার পক্ষের আইনজীবী রাজ্য পুলিশকে দিয়ে তদন্ত করানোর জন্য বারবার অনুরোধ করলেও বিচারপতি তাঁর কথায় কর্ণপাত করেননি। উল্টে আদালত জানিয়েছে, সিবিআই-কে একটি তদন্তকারী দল গঠন করতে হবে। ওই দলে মাথায় একজন জয়েন্ট ডিরেক্টর এবং ডিআইজি বা এসপি পদমর্যাদার কোনও অফিসার থাকবেন। শুধু তাই নয়, দলে থাকা কোনও অফিসার তদন্ত চলাকালীন বেরিয়ে যেতে পারবেন না। আগামী ২১ ডিসেম্বরের মধ্যে সিবিআই তদন্ত করে তাদের রিপোর্ট পেশ করবে। তবে সূত্রের খবর, সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য সরকার।

Advertisement