ঝাড়গ্রাম থেকে মাওবাদী সন্দেহে গ্রেফতার দম্পতি
Connect with us

রাজনীতি

ঝাড়গ্রাম থেকে মাওবাদী সন্দেহে গ্রেফতার দম্পতি

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এবার ঝাড়গ্রাম জেলার বিনপুরের কাঁকো থেকে রাজু সিং ও পূজা সিং নামে এক দম্পতিকে মাওবাদী সন্দেহে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের কাছ থেকে বেশকিছু মাওবাদী পোস্টার উদ্ধার করেছে পুলিশ।

সোমবার ধৃতদের ঝাড়গ্ৰাম জেলা আদালতে তোলা হয়। অভিযুক্ত রাজু সিং এর বাড়ি পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ও মেয়েটির বাড়ি বিনপুরের কাঁকো এলাকায়। সাঁকরাইল থানার কুলটিকরী এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন ওই দম্পতি। পুলিশ ধৃতদের মাওবাদী পোস্টার টাঙানো এবং তাদের কাছ থেকে কিছু মাওবাদী পোস্টার মেলায় তাদের গ্রেফতার করে।

সূত্রের খবর, টাকার বিনিময়ে পোষ্টার লাগানো ও লেখার কাজ করতো ওই দম্পতি। রাজু সিং এর জেল হেফাজত ও পূজা সিং এর পাঁচদিন পুলিশ হেফাজতের নির্দেশ দেয় ঝাড়গ্রাম আদালত। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বিনপুর থানার পুলিশ।

Advertisement

আরও পড়ুন: পুলিশি নজরদারির মধ্যেই ঝাড়গ্রামে ফের মাও পোস্টার

উল্লেখ্য, ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদী আতঙ্ক। এবার বিনপুরের নারায়ণপুর ও ঝাড়গ্রামের সেবায়তন এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার। এদিকে কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের তরফে রাজ্যকে মাও হামলা নিয়ে সতর্ক করা হয়েছে। ওই সতর্কবার্তায় বলা হয়েছে, মাওবাদীরা যেকোনও সময় বড় ধরনের নাশকতার ঘটনা ঘটাতে পারে।

আরও পড়ুন: ময়নাগুড়ির নির্যাতিতা নাবালিকার মৃত্যু, CBI তদন্তের দাবি পরিবারের

Advertisement

কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের এই সতর্ক বার্তা পেয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে জঙ্গলমহলের প্রতিটি এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। বিভিন্ন এলাকায় চলছে নাকা চেকিং। তারই মধ্যে বিভিন্ন জায়গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের ঘটনা ঘটছে।