অক্টোবরেও রাজ্যে জারি থাকবে করোনার বিধি-নিষেধ, পুজোয় থাকছে না নাইট কার্ফু

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 33 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও এখনই উঠছে না বিধি-নিষেধ। আগের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার অর্থাৎ ৩০ তারিখ পর্যন্ত রাজ্যে বিধি-নিষেধ জারি ছিল। তবে বিধি-নিষেধ বহাল থাকার সময়সীমা আরও একমাস বাড়িয়ে ৩০ অক্টোবর পর্যন্ত করার কথা আজই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে। তবে খুশির খবরও আছে। পুজোর কথা মাথায় রেখে বেশকিছু নিয়ম শিথিল করা হয়েছে।

১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত রাজ্যে নাইট কার্ফু থাকছে না। ফলে রাত জেগে ঠাকুর দেখতে আর কোনও বাধা রইল না। তবে অক্টোবর মাসের বাকি দিনগুলোতে রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। এ ছাড়া আর কোনও ছাড়ের কথা ঘোষণা করা হয়নি। বৃহস্পতিবার সন্ধ্যায় নবান্নের পক্ষ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে, বর্তমানে রাজ্যে জারি থাকা সব করোনা বিধি নিষেধই অক্টোবর মাসেও জারি থাকবা। সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় সকলেই আশা করেছিলেন অক্টোবর থেকে লোকাল ট্রেন চলাচলে অনুমতি দেবে রাজ্য সরকার।

কিন্তু এদিনের প্রকাশিত বিজ্ঞপ্তিতে এখনই লোকাল ট্রেন নিয়ে কোনও কথা বলা হয়নি। সুতরাং অক্টোবরেও রাজ্য সরকার লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করার ঝুঁকি নিতে চাইছে না, তা পরিস্কার। একই ভাবে মেট্রো রেলের চলাচলও নিয়ন্ত্রিতই থাকছে অক্টোবর মাসে। তবে নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখা, স্যানিটাইজেশন সহ বাকি যাবতীয় বিধিনিষেধ মেনে চলতে হবে৷ আগের নির্দেশিকায় যে যে বিধিনিষেধ জারি ছিল, তার সবই আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বহাল থাকছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেবশ্রীকে 'মীরজাফর' বলে বিজেপি ছাড়লেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

Fri Oct 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : অবশেষে সমস্ত জল্পনার অবসান। বিজেপি ছাড়লেন রায়গঞ্জের বিধায়ক তথা বিশিষ্ট শিল্পপতি কৃষ্ণ কল্যাণী। আজ সাংবাদিক সম্মেলন করে রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দল ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। বেশ কয়েকদিন ধরেই রায়গঞ্জের বিধায়ক উত্তর দিনাজপুর জেলা বিজেপি […]