একটানা অপরিবর্তিত পেট্রোল, ডিজেলের দাম

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 46 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: জ্বালানির দাম বাড়ায় উত্তাল হয়েছিল সারা দেশ। কয়েক মাস আগেই সেঞ্চুরি পূর্ণ করেছিল পেট্রোল। একই পথে হেঁটে ডিজেল সেঞ্চুরি পূর্ণ করে দাম বাড়ার গতি বাড়াতে থাকে। পেট্রোল, ডিজেলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম।

ফলে মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ চওড়া হতে থাকে। অনেক পেট্রোল পাম্প মালিক পাম্প বন্ধের হুমকি দেয়। আবার অনেক গাড়ির মালিক গাড়ি বন্ধের সিদ্ধান্ত নেয়। এমনকি বাস মালিকরা ভাড়া বৃদ্ধির দাবিতে সরব হয়েছে। এই পরিস্থিতিতে কালীপুজোর ঠিক আগের দিন পেট্রোলের দাম ৫ টাকা এবং ডিজেলের দাম ১০ টাকা কমায় কেন্দ্র সরকার। দেশের মানুষ এটাকে দীপাবলিতে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বলে বর্ণনা করেছেন। কেন্দ্রের এই সিদ্ধান্তের পর বিভিন্ন রাজ্য সরকার এবং কেন্দ্র শাসিত অঞ্চল পেট্রোল, ডিজেলের দাম অনেকটাই কমিয়ে দেয়। ২৪ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল পেট্রোল এবং ডিজেলের দাম কমায়।

যদিও এই দাম কমানো রাজ্যের তালিকায় পশ্চিমবঙ্গের নাম নেই। প্রধান বিরোধীদল বিজেপি পেট্রোল, ডিজেলের দাম কমানোর জন্য আন্দোলন শুরু করলেও রাজ্য সরকার সেই পথে হাঁটেননি। কলকাতায় এই মুহূর্তে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৪ টাকা ৬৭ পয়সা এবং ডিজেলের দাম ৮৯ টাকা ৭৯ পয়সা। যদিও যে রাজ্যগুলো দাম কমিয়েছে সেখানে পেট্রোল, ডিজেলের দাম তুলনায় অনেকটাই কম। দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৩ টাকা ৯৭ পয়সা এবং ডিজেলের দাম ৮৬ টাকা ৬৭ পয়সা। দেশের মধ্যে মুম্বইয়ে পেট্রোলের দাম সবচেয়ে বেশি। মুম্বইয়ে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৯ টাকা ৯৭ পয়সা এবং ডিজেলের দাম ৯৪ টাকা ১৪ পয়সা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শিয়ালের কামড়ে জখম ৪৫ গ্রামবাসী

Thu Nov 11 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পুজোর মরশুম চলছে। একটু একটু করে তাপমাত্রা কমতে শুরু করেছে। পুজোর মরশুম শেষ হলেই জাঁকিয়ে পড়বে ঠাণ্ডা। ঠাণ্ডা পড়লেই বিভিন্ন জাইগায় রাতে শুনতে পাওয়া যাবে হুক্কাহুয়া আওয়াজ। এ বছর একটু আগাম ঠাণ্ডা পড়তে শুরু করেছে। ফলে বিভিন্ন জায়গায় শিয়ালের আনাগোনার খবর সামনে […]