উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন, রাজ্যে ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ল করোনা বিধি-নিষেধের সময়সীমা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কোভিড নিয়ে নতুন নির্দেশিকা জারি করল রাজ্য সরকারের। যে কোভিড নিষেধাজ্ঞা বহাল রয়েছে তা ১৫ ডিসেম্বর পর্যন্ত অপরিবর্তিত থাকবে বলেই জানান হয়েছে মঙ্গলবারের নির্দেশিকায়। আগের মতোই রাত ১১টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ।

জরুরি কারণ ছাড়া বাইরে বেরনো যাবে না। রাজ্যে জারি থাকা বিধি-নিষেধের মেয়াদ শেষ হচ্ছে মঙ্গলবার। গোটা দেশের পাশাপাশি রাজ্যেও করোনার সংক্রমণ অনেকটাই কমেছে। কিন্তু করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নতুন করে গোটা বিশ্বে উদ্বেগ বাড়িয়েছে। সেই কারণেই রাজ্যে জারি থাকা কোভিড বিধি-নিষেধের সময়সীমা আরও ১৫ দিন বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। মঙ্গলবার নবান্নের তরফ থেকে জারি করা নির্দেশিকাতেও ওমিক্রন-এর কথা উল্লেখ করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, বর্তমান কোভিড মহামারী পরিস্থিতি বিবেচনা করে এবং করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন-এর কথা মাথায় রেখে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের পরামর্শে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

এছাড়াও নির্দেশিকায় আরও একবার মাস্ক পরা, সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার মতো বিষয়গুলি মনে করিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস ও দফতরে সকলকে কোভিড বিধি মেনে চলার জন্যও বলা হয়েছে। সর্বত্র বিধি-নিষেধ মেনে চলা হচ্ছে কি না, তার ওপর কড়া নজর রাখতে সমস্ত জেলা প্রশাসন, পুলিশ কমিশনারেট ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

আচমকাই মোহনবাগানের সচিব পদ থেকে পদত্যাগ সৃঞ্জয় বসুর

Wed Dec 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দু’দিন আগেই শতবর্ষের ডার্বি জিতে উৎসবের মেজাজে রয়েছে সবুজ মেরুন সমর্থকরা। তারই মধ্যে সবাইকে অবাক করে দিয়ে মোহনবাগান ক্লাবের সচিব পদ থেকে ইস্তফা দিলেন সৃঞ্জয় বসু। মঙ্গলবার সন্ধ‍্যায় সৃঞ্জয় বসু ইস্তফা দিয়ে সভাপতি টুটু বসুর কাছে চিঠি পাঠিয়ে দিয়েছেন। সবুজ-মেরুন প্রশাসনের সঙ্গে […]

আপনার পছন্দের সংবাদ