ডেঙ্গি আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে যেতেই উদ্বেগ বাড়ছে

জন দেখেছেন : 26
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 18 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা মহামারীর তৃতীয় ঢেউ যখন দেশে কড়া নাড়ছে, ঠিক সেই সময় করোনার সঙ্গে পাল্লা দিয়ে উদ্বেগ বাড়িয়ে চলছে ডেঙ্গি। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চলতি বছরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৯৯১ জন।

দেশের ১৫ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে ডেঙ্গির প্রকোপ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই রাজ্যগুলিতে বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে কেন্দ্র। ডেঙ্গি বৃদ্ধি প্রাপ্ত এই রাজ্যগুলি হল, হরিয়ানা, কেরল, পঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, দিল্লি এবং জম্মু কাশ্মীর। এই সমস্ত রাজ্যে বিশেষজ্ঞ দল পাঠিয়ে ডেঙ্গি বৃদ্ধির কারণ খতিয়ে দেখছে কেন্দ্র। ডেঙ্গি কিভাবে মোকাবিলা করা হবে এবং মানুষকে জনস্বাস্থ্য সম্বন্ধে সচেতন করতেই এই বিশেষজ্ঞ দল পাঠানো হয়েছে। এই দলে আছেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোল ও ন্যাশনাল ভেক্টর বোর্ণ ডিজিস কন্ট্রোল দফতরের এবং স্বাস্থ্য দফতরের বিভিন্ন আধিকারিকরা।

দিল্লিতে গত চার বছরে এতো ডেঙ্গি আক্রান্ত হয়নি। ২০২১ সালে ১৫৩০ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ১২০০ জন আক্রান্ত হয়েছেন অক্টোবর মাসে। জানা যাচ্ছে, উদ্বেগের মধ্যে পশ্চিমবঙ্গ রয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন ২৭২৫ জন। দুই চব্বিশ পরগণা জেলায় এবং হাওড়ায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। হাওড়ায় ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে মানুষকে সচেতন করার চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

হাওড়ায় চিপস কারখানায় আগুন

Wed Nov 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: উৎসবের মরসুম চলছে। আনন্দের ইমেজ, ছুটির ইমেজ, পরিবারের সাথে মিলেমিশে একটু ভালো থাকার পরিকল্পনায় ব্যস্ত মানুষ। চলছে দীপাবলি উৎসবের কেনাকাটা। প্রদীপ, মোমবাতি, আলো ছাড়া দীপাবলি উৎসব আর মানায় না। এই আলোর উৎসব নিয়ে সবাই যখন ব্যস্ত, ঠিক সেই সময় হাওড়ার এক চিপস […]