স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও রোগীকে ফেরানোর অভিযোগ চুঁচুড়ার বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে
Connect with us

বাংলার খবর

স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও রোগীকে ফেরানোর অভিযোগ চুঁচুড়ার বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে

Raju Dhara

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে একাধিকবার কড়া হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে সমস্ত হাসপাতাল বা নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড গ্রহণ করবে না, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি। তাদের লাইসেন্স বাতিল করারও হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। তারপরও স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও রোগীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল হুগলির চুঁচুড়ার এক বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে।

জানা গিয়েছে, কানের সমস্যা নিয়ে ওই নার্সিংহোমে গিয়েছিলেন হুগলির চকবাজারের বাসিন্দা তহুরা খাতুন। অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও তহুরা খাতুনকে ফিরিয়ে দিয়েছে ওই বেসরকারি নার্সিংহোম। তারপরই গোটা বিষয়টি জানিয়ে স্বাস্থ্য দফতরে অভিযোগ জানায় রোগীর পরিবার। অভিযোগ পেয়েই মঙ্গলবার হুগলি জেলা স্বাস্থ্য দফতরের ডেপুটি সিএমওএইচ জয়রাম হেমব্রম ও হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায় ওই নার্সিংহোমে যান। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষের দাবি, তাদের ‘সি’ ক্যাটেগরির নার্সিংহোম। ইএনটি চিকিৎসা নার্সিংহোমে হয় না। তাই রোগীকে অন্য হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

তহুরা খাতুনকে অন্য হাসপাতালে চিকিৎসা করানোর ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার পরই সুর নরম করে অভিযুক্ত নার্সিংহোমের মালিক সঞ্জয় সিনহা জানিয়েছেন, ‘আমাদের সি ক্যাটাগরির নার্সিংহোম। তাই রোগীর চিকিৎসা বা অস্ত্রোপচারের জন্য যে প্যাকেজ পাওয়া যায়, তা এ অথবা বি ক্যাটাগরির তুলনায় অনেক কম। আমরা রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে চাই। তাই এই ধরনের অস্ত্রোপচারের জন্য ভিন্ন প্যাকেজ না রেখে একটাই প্যাকেজ রাখার আবেদন করছি সরকারের কাছে।’

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.