মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরের অনুমতি দিল না কেন্দ্র!

জন দেখেছেন : 29
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 35 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর বিভিন্ন দেশ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাওয়ার ইচ্ছা প্রকাশও করেছিলেন। কিন্তু কেন্দ্রের ছাড়পত্র না পাওয়ায় বিদেশ সফরে যাওয়া হয়নি তাঁর। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রীর মুখে কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির কথা উঠে এসেছে।

 

 

 

তিনি বলেছিলেন কেন্দ্র তাঁকে হিংসে করে, তাই তাঁকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয় না। প্রধানমন্ত্রী বারবার বিদেশ গেলেও তিনি বিদেশ যাওয়ার অনুমতি পান না। ছলে বলে তাঁকে আটকানোর চেষ্টা করছে কেন্দ্র। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরের অনুমতিও দিল না কেন্দ্র। এর আগে চিন এবং ইতালিতে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কেন্দ্র অনুমতি দেয়নি বলে যাওয়া হয়নি। নেপাল কংগ্রেসের বার্ষিক সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী।

 

 

 

নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা নেপাল কংগ্রেসের সাধারণ সম্পাদক শের বাহাদুর দেউবা আমন্ত্রণপত্র পাঠিয়েছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। চিঠি পেয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিদেশ মন্ত্রকের তরফে প্রশ্ন তোলা হয়, একটি অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রীকে কোন যুক্তিতে একটি বিদেশি রাজনৈতিক দলের কর্মসূচিতে আমন্ত্রণ জানানো হয়েছে। তার উত্তরও নাকি দিয়েছিল নবান্ন। কিন্তু শোনা যাচ্ছে, তার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে নেপালে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। যদিও সরকারি ভাবে কোন পক্ষই এই বিষয়ে এখনও প্রাকাশ্যে কিছু বলেনি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রেলে চাকরির নাম করে প্রতারণা! গ্রেফতার ২

Fri Dec 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রেলে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার ফাঁদ পেতেছিলেন। কিন্তু চাকরি প্রার্থীর মায়ের তৎপরতায় তা আর সম্ভব হল না। জানা গিয়েছে, বিহারের দুই ব্যক্তি মালদার এক যুবককে রেলে গ্রুপ ‘সি’ পদে চাকরি দেওয়ার নাম করে ৬ লক্ষ টাকা দাবি করেছিলেন। তাঁদের দাবি […]