কোচবিহারে বেআইনি গাঁজা চাষের বিরুদ্ধে অভিযান

জন দেখেছেন : 23
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 47 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অনেকদিন ধরেই অভিযোগ আসছিল কোচবিহারের বেশ কিছু যায়গায় অবাধে চলছে বেআইনি গাঁজার চাষ। আর এই বিষয়ে অনেকেই আঙ্গুল তোলে জেলার প্রভাবশালীদের দিকে। জেলার প্রভাবশালীরা সরাসরি এই ব্যবসার সাথে যুক্ত।

প্রভাবশালীরা অন্যের চাষের জমি ব্যবহার করে এই কারবার করে। পুলিশের তরফ থেকে নিষিদ্ধ গাঁজা চাষের বিষয়ে মানুষকে সচেতন করা হলেও কিন্তু কোনও সুরাহা হয়নি। ফলে এবার অভিযানে নামল প্রশাসন। প্রশাসনের কাছে খবর আসে দিনহাটা এবং সিতাইয়ের বেশ কিছু চাষের জমিতে গাঁজা চাষ হচ্ছে। খবর পাওয়া মাত্র বুধবার সকালে দিনহাটার এসডিপিও, দিনহাটা থানার পুলিশ, সিতাই থানার পুলিশ এবং আফগারি দফতরের বিশাল বাহিনী যৌথ ভাবে এই অভিযান চালায়।

বেশ কয়েক বিঘা জমিতে চাষ করা গাঁজা গাছ কেটে ফেলা হয় এবং আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। এতো চাষের জমিতে গাঁজা চাষ দেখে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন আধিকারিকরা। তারা বলেন এই বিশাল জমিতে গাঁজা চাষ না করে ফসলের চাষ করলে জমিওালার উপকৃত হত। আগামি দিনে গাঁজা চাষ বন্ধ করার জন্য তাদের অভিযান চলবে বলে জানিয়েছেন আধিকারীকরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ফুলবাড়িতে পুলিশের জালে ভুয়ো কোভিড রিপোর্ট চক্র

Wed Nov 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ভুয়ো আইএস, ভুয়ো আইপিএস এবং বিভিন্ন দফতরের ভুয়ো অফিসার আগেই পাওয়া গিয়েছে। এবার ভুয়ো কোভিড রিপোর্ট চক্রের হাদিস পাওয়া গেল। করোনা যেখানে সারা বিশ্ববাসীর রাতের ঘুম কেড়ে নিয়েছিল, লক্ষ লক্ষ মানুষ মারা গেল, সেখানে এই কোভিড নিয়ে ছেলেখেলার অভিযোগ উঠল এক যুবকের […]