Broccoli Items : ব্রকলি দিয়ে বানাতে পারেন এই মেনুগুলি

ডিসেম্বর মাস শুরু আর শীতের ঠাণ্ডা পরা শুরু হয়ে গিয়েছে, আর বাজারে এসেছে বিভিন্ন শীতের শাকসবজি এর মধ্যে ব্রোকলি বা ব্রকলি (Broccoli) হচ্ছে এমন একটি সবজি যার গুনাগুন রয়েছে অনেক।

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস ডেস্ক :  ডিসেম্বর মাস শুরু আর শীতের ঠাণ্ডা পরা শুরু হয়ে গিয়েছে, আর বাজারে এসেছে বিভিন্ন শীতের শাকসবজি এর মধ্যে ব্রোকলি বা ব্রকলি (Broccoli) হচ্ছে এমন একটি সবজি যার গুনাগুন রয়েছে অনেক। আর এই ব্রকলি খেতেও খুব সুস্বাদু হয় যদি আপনি এই ব্রকলি কে রান্না করতে পারেন তাহলে তো আপনার পরিবার আঙুল চাটবে। ব্রকলি এক ধরনের ফুলকপি প্রজাতির সবজি । 

ব্রকলিতে রয়েছে প্রচুর ভিটামিন সি আমেরিকান রিসার্চ অফ ক্যান্সার ইনস্টিটিউট এর তালিকায় সেরা দশটি সবজি খাবারের মধ্যে নয় নম্বর স্থান দখল করে রয়েছে এই ব্রকলি। ব্রকলি খেলে আপনার ত্বক উজ্জ্বল থাকবে অনেকে অল্প বয়সেই যেমন মুখে বার্ধক্যর ছাপ আসে, তাদের এই প্রতিবেদনটি পড়া অত্যন্তই জরুরী। তবে থাইরয়েড এর পরিমাণ বেশি রয়েছে এমন ব্যাক্তিদের ব্রকলি থেকে দূরে থাকাই ভালো। Broccoli  ব্রকলি দিয়ে কি কি রান্না করা যায়? চলুন দেখে নেওয়া যাক – 

আলু ব্রোকলির ডালনা

ডিম দিয়ে ব্রকলি কোপ্তাকারী বা কোফতাকারী

ব্রকলি দিয়ে পমফ্রেটকারী

ব্রকলি নিরামিষকারী

ভেজ থাই পেনাং কারী (Veg Thai Penang curry recipe in Bengali)

ব্রকলি কারি সয়া রাইস (curry soy rice recipe in Bengali)

ব্রকলি চিংড়ি মাছের ভেজিটেবল কারি

সিমপ্ল মজার চিকেন অ্যান্ড সবজি কারী

উইন্টার স্পেশাল মিক্সড হার্ব ভেজিটেবলস

এতসব আইটেম রয়েছে ব্রোকলি বা ব্রকলির, তবে রান্নার আগে ভালো করে লক্ষ করবেন ফুলকপি জাতীয় এই সবজি গুলিতে লার্ভা প্রজাতির ছোট পোকা থাকে । রান্নার বিভিন্ন রেসিপি নিয়ে, আমাদের WhatsApp – 9474045777 এই নম্বরে আপনার সেরা রান্নার রেসেপি আমরা তুলে ধরবো আমাদের পাতায় । 

আরোও পড়ুন – ড্রাই মশলা মিনি সিঙ্গারা বানিয়ে খাওয়ান অতিথিদের আঙ্গুল চাটবে

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

হাতছারা করবেন না অবিশ্বাস্য এত কম দরে গোয়া ভ্রমণের প্যাকেজ দিচ্ছে IRCTC

Sat Dec 3 , 2022
কমবেশি সবারই স্বপ্ন থাকে একবার হলেও গোয়াতে (Goa Tour) ঘুরে আসার । কম খরচে আর এবার সেই স্বপ্নকেই সাকার দিতে চলেছে ইন্ডিয়ান রেল (Indian Railways) বা আইআরসিটিসি (IRCTC)।

আপনার পছন্দের সংবাদ