বিপ্লব দেব সরকারকে সুপ্রিম কোর্টের তুলোধোনা

জন দেখেছেন : 11
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 55 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামি বছর ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসক দল বিজেপি তো রয়েছেই, বিরোধীদল সিপিআইএম নিজেদের ঘর গোছানো শুরু করেছে। রাজনৈতিক উত্তাপ বুঝতে পেরে ত্রিপুরায় ঘাঁটি গেড়ে বসেছে তৃণমূল।

পশ্চিমবঙ্গ থেকে নেতা-মন্ত্রীদের নিয়ে গিয়ে সংগঠন বাড়ানোর চেষ্টা করছে তৃণমূল। ত্রিপুরার দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের রাজ্যসভার সংসদ সুস্মিতা দেবকে। একাধিক মিটিং, মিছিল থেকে বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ এনেছে তৃণমূল কংগ্রেস। যদিও বিজেপি এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট রয়েছে। বিজেপি, সিপিএম-এর পাশাপাশি তৃণমূলও প্রতিদ্বন্দ্বিতা করছে। বেশ কিছু আসনে শাসক দল ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গিয়েছে। তৃণমূল বেশ কিছু আসনে প্রার্থী দিয়েছে। ইতিমধ্যে তৃণমূলের এক প্রার্থীর বাড়িতে বিজেপির বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ উঠেছে। তৃণমূল শাসক দল বিজেপির বিরুদ্ধে তাদের প্রার্থীকে প্রচারে বাধা দেওয়ার অভিযোগ এনেছে। এই মর্মে তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুপ্রিম কোর্টে একটি মামলা করেন।

বৃহস্পতিবার সেই মামলার শুনানিতেই সুপ্রিম কোর্ট বিপ্লব দেব সরকারকে তুলধনা করল। সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, ‘প্রত্যেক রাজনৈতিক দলের প্রচার করার অধিকার আছে। সরকারকে শান্তি পূর্ণ প্রচারের সুবিধা করে দেওয়ার দায়িত্ব নিতে হবে। কোনও রাজনৈতিক দলকে প্রচারে বাধা দেওয়া যাবে না।’ সুপ্রিম কোর্টের এই রায়কে তৃণমূল নৈতিক জয় হিসেবেই দেখছে। বিজেপি অবশ্য তৃণমূলের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের যুক্তি, রাজ্যে শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে বলেই cসংগঠন তৈরি না করেও প্রার্থী দিতে পেরেছে। আসলে প্রার্থী দেওয়ার লোক খুঁজে না পেয়ে মিথ্যা অভিযোগ করছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

১৬ তারিখ থেকেই রাজ্যে খুলছে স্কুল, জানিয়ে দিল হাইকোর্ট

Thu Nov 11 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রাজ্যে স্কুল খোলা নিয়ে হয়ওয়া জনস্বার্থ মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। ফলে রাজ্য সরকারের পূর্ব ঘোষণা মতো ১৬ নভেম্বর থেকে স্কুল খোলায় আর কোনও বাধা রইল না। তবে স্কুল খুললেও করোনাবিধি মেনেই হবে ক্লাস। বৃহস্পতিবার এই মামলার শুনানি হয় প্রধান বিচারপতি […]