একই চিতায় পাশাপাশি শুয়ে বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী, চোখের জলে দেশের প্রথম সিডিএস-কে বিদায় জানাল দেশ

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 31 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: চোখের জলে দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বিদায় জানাল গোটা দেশ। শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় সস্ত্রীক রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হয়। ১৭ তোপধ্বনির মাধ্যমে জানানো হল শেষ শ্রদ্ধা। সেই সঙ্গে গোটা দেশ এক বিরল ঘটনার সাক্ষী রইল।

একই চিতায় পাশাপাশি শোয়ানো হল প্রয়াত সিডিএস বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতকে। এদিন সিডিএস রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানাতে ব্রার শ্মশানে উপস্থিত ছিলেন দেশের তিন বাহিনীর উচ্চপদস্থ আধিকারিক, কর্মীদের পাশাপাশি দেশ-বিদেশের প্রতিনিধিরাও। শ্মশানে দেশের প্রথম সিডিএস কে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। উপস্থিত ছিলেন বিপিন, মঞ্জুলিকার দুই কন্যাসহ পরিবারের মানুষরাও। শুক্রবার কামরাজ মার্গের বাড়ি থেকে সেনাবাহিনীর সুসজ্জিত শববাহী সকটে করে বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রীর দেহ দিল্লি ক্যান্টনমেন্ট শ্মশানে নিয়ে আসা হয়।

শববাহী গাড়ির সঙ্গে জাতীয় পতাকা নিয়ে দৌড়াতে দেখা যায় অসংখ্য যুবককে। দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফকে শেষ শ্রদ্ধা জানাতে যাত্রা পথের দু’ধারে জাতীয় পতাকা, ফুল-মালা নিয়ে হাজির ছিলেন অগণিত মানুষ। তাঁদের ‘যব তক সুরজ চাঁন্দ রহেগা, বিপিন জি কা নাম রহেগা’, ‘ভারত মাতা কি জয়’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে দিল্লির রাজপথ। শেষে চোখের জলে দেশের প্রথম সিডিএসকে বিদায় জানাল গোটা দেশ। গত বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ তামিলনাড়ুর কুন্নুরে বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ ১৪ সেনা আধিকারিককে নিয়ে ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই-১৭ ভি৫ হেলিকপ্টার। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১১ সেনা আধিকারিকের। অগ্নিদগ্ধ অবস্থায় বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী এবং বরুণ সিং নামে এক গ্রুপ ক্যাপ্টেনকে নিয়ে যাওয়া হয় ওয়েলিংটন ক্যান্টনমেন্ট হাসপাতালে। কিন্তু বিকালেই হাসপাতালে মৃত্যু হয় বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রীর। আশঙ্কাজনক অবস্থায় এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বরুন সিং।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ তৃণমূলের

Fri Dec 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামি ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। ফলে সময় হাতে নেই। প্রার্থী নির্বাচন আগেই হয়ে গিয়েছে। শুরু হয়েছে দেওয়াল লেখা। তার সঙে ১৪৪ ওয়ার্ডেই পাল্লা দিয়ে প্রচারে নেমে পড়েছেন সব দলের প্রার্থীরাই। দিন যত এগিয়ে আসছে ততই কলকাতা পুরভোট নিয়ে রাজনৈতিক পারদ চড়ছে। […]