বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর! ১৫ নভেম্বর থেকে খুলছে রাজ্যের স্কুল-কলেজ!

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 50 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অবশেষে প্রতীক্ষার অবসান। দীর্ঘ কুড়ি মাস পর আবার খুলতে চলেছে রাজ্যের সমস্ত স্কুল-কলেজের তালা। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ নভেম্বর থেকে খুলে যাবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ।

 

সোমবার শিলিগুড়িতে উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে এই কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠক চলাকালীনই মুখ্যমন্ত্রী মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে নির্দেশ দেন, ‘কালীপুজো, ছটপুজো, জগদ্ধাত্রী পুজো মিটলে ১৫ নভেম্বর থেকেই স্কুল খোলার বিষয়টিও দেখে নিন। স্কুল-কলেজ খোলার আগে প্রস্তুতির সময় দিতে হবে। দীর্ঘ দিন স্কুল বন্ধ ছিল। তাই কিছুটা সময় দিতে হবে স্কুলগুলিকে। যাতে স্কুল কর্তৃপক্ষ পরিকাঠামোগত ও পরিষ্কারের কাজ সেরে ফেলতে পারে। তার পরেই স্কুল শুরু হবে।’ গত বছরের ১৬ মার্চ থেকে করোনার জন্য গোটা দেশের সঙ্গে বন্ধ করে দেওয়া হয় রাজ্যেরও সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। মুখ্যমন্ত্রী প্রাথমিক ভাবে ৩১ মার্চ পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তার পর করোনা সংক্রমণ নতুন করে বৃদ্ধি পাওয়ায় আর স্কুল-কলেজ খোলা হয়নি।

বন্ধ করে দেওয়া হয় বোর্ডের সমস্ত পরীক্ষাও। এবার করোনার সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় ২০ মাস পর স্কুল খোলার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণে একাধিক পরিকাঠামোগত সমস্যা তৈরি হয়েছে স্কুল, কলেজগুলোতে। সেগুলি আগামী কয়েকদিনে যাতে সামলে নেওয়া যায়, তার জন্যও বেশ কিছুটা সময় নির্দিষ্ট করে রাখার কথা বলেছেন তিনি। পরিকাঠামো ঠিক করতে ইতিমধ্যেই স্কুল, কলেজগুলোর জন্য অর্থ বরাদ্দ করেছে সরকার। শুধু তাই নয়, ১৫ নভেম্বর থেকে আবারও রাজ্যে দুয়ারে সরকার প্রকল্প শুরু হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে এবার শুধু মাত্র ভবানীপুর, মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে এই শিবির হবে। কারণ, ভোটের কারণে এই তিন জায়গায় দুয়ারে সরকার শিবির করা যায়নি। এদিন প্রশাসনিক বৈঠক চলাকালীন মুখ্যসচিবকে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘যে সব জায়গায় দুয়ারে সরকার ভোটের জন্য করা যায়নি সেখানে দুয়ারে সরকার হবে। ৪ তারিখে কালীপুজো। ৬ তারিখে ভাইফোঁটা। ১০ ও ১১ তারিখ ছট পুজো। ১৩ তারিখ জগদ্ধাত্রী পুজো। আপনাকে যা করতে হবে ১৫ তারিখ থেকে করতে হবে। স্কুল কলেজ খোলার ব্যাপারেও ১৫ তারিখ থেকেই করে দিন। তার আগে স্কুল কলেজগুলি পরিষ্কার করতে হবে। সেগুলোও মাথায় রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বাড়ছে করোনা, নিয়ন্ত্রণ আনতে কনটেনমেন্ট জোন চালু করছে প্রশাসন

Mon Oct 25 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনার তৃতীয় ঢেউ করা নাড়ছে। শারদোৎসব মিটতে না মিটতেই বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। সেই কারণেই করোনাকে নিয়ন্ত্রণে আনতে কঠোর হচ্ছে প্রশাসন। সংক্রমণকে ঠেকাতে দক্ষিণ চব্বিশ পরগনার বেশ কিছু এলাকাকে নতুন করে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। খবর পাওয়া গিয়েছে দক্ষিণ চব্বিশ […]