বাংলা গান বাঙালির প্রাণ।পন্ডিত বিক্রম ঘোষের পুজোর গান

Rate this post

ডিজিটাল ডেস্ক  : বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ভাদ্র মাসের শেষ দিনে বিশ্বকর্মা পুজা থেকই শুরু হয়ে যায়, দুর্গোৎসব এর আয়োজন। গ্রাম থেকে শহরতলি মেতে উঠে উৎসবের আমেজে। শুরু হয়ে যায় নতুন পোষাক কেনার তোড়জোড়। একটা সময় ছিলো পুজোয় নতুন গানের ক্যাসেট বের হতো,থাকতো রকমারি পুজা স্পেশাল গান।

ক্যাসেট গেলো সিডি এলো সিডিও গেলো এলো মেমোরি কার্ড সেও গেলো 2021 এর ডিজিটাল যুগে এছেসে ডিজিটাল প্লাটফর্ম। বাঙালির পুজো মানেই,বাংলা গান বাঙালির প্রাণ। তবে যদি হয় পুজোর গান, আর সঙ্গীত পরিচালনায় পন্ডিত বিক্রম ঘোষ, তবে সঙ্গীত প্রেমী বাঙালির অনুভুতি গুলো পরিপুর্ণ আনন্দে মেতে উঠে। সম্প্রতি এই পুজোয় কলকাতার মানিকতলা, চালতা বাগান লোহাপট্টি দূর্গাপুজা কমিটির ঢাক উৎসবের মঞ্চে আনুষ্ঠানিক ভাবে মুক্তি পেয়েছে,সুগত গুহার কথায়,ও পন্ডিত বিক্রম ঘোষ এর সঙ্গীতায়োজনে,আজ বাজা তুই ঢাক এবার পুজোয় এই গানটি, সঙ্গীত প্রেমী দর্শকের মনে দারুন জায়গা করে নিয়েছে। পুজো প্যান্ডেলে গানটি ঘুরে ফিরে বাজছে।

আজ বাজা তুই ঢাক এই গানটি গেয়েছেন ভারতবর্ষের জনপ্রিয় কন্ঠ শিল্পিরা। বলতে গেলে কাশ্মীর থেকে কন্যা কুমারী। গানটি গেয়েছেন, হরিহরন, অমিত কুমার, কৌশিকি চক্রবর্তী, জুবিন গার্গ, মহালক্ষী আয়ার, শান, সোনা মহাপাত্র
গানটি সমস্ত ডিজিটাল প্লাটফর্মে রিলিজ করা হয়েছে। গানটি দুটো ভাষায় নির্মিত হয়েছে, বাংলায় আজ বাজা তুই ঢাক ও হিন্দিতে জমকে বাজা ঢাক গানটির অফিসিয়াল মিউজিক ভিডিও রিলিজ করেছে পন্ডিত বিক্রম ঘোষের নিজের ইউ টিউব চ্যানেলে।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

লেজার আলোর পর এবার শ্রীভূমির বুর্জ খালিফায় সাময়িকভাবে দর্শক প্রবেশ বন্ধ করল পুলিশ

Thu Oct 14 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বিমান ওঠা-নামায় অসুবিধার জন্য আগেই বন্ধ করা হয়েছিল লেজার লাইট। এবার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপে দর্শকদের প্রবেশও বন্ধ করে দিল পুলিশ। বুধবার তথা অষ্টমীর রাতেই পুলিশ ব্যারিকেড করে মণ্ডপের প্রবেশ পথ বন্ধ করে দেয়। এবং দর্শকদের সেখান থেকে সরিয়ে গোটা এলাকা […]

আপনার পছন্দের সংবাদ