দ্রাবিড়ের দায়িত্ব নেওয়ার জল্পনার মধ্যেই বিরাটদের কোচ চেয়ে বিজ্ঞপ্তি জারি করল বিসিসিআই

জন দেখেছেন : 9
0 0
Read Time:4 Minute, 3 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত শুক্রবার দুবাইয়ে আইপিএল ফাইনালের পরেই জানা গিয়েছিল আগামী দুই বছরের জন্য বিরাট কোহলিদের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় সিনিয়র দলের হেড কোচের দায়িত্ব সামলাবেন দ্রাবিড়। আইপিএল ফাইনালের পরই দুবাই থেকে দ্রাবিড়ের সঙ্গে এই নিয়ে আলোচনায় বসেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ।

সেই সভাতেই রাহুলকে রাজি করান একদা সতীর্থ সৌরভ। এবার ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ চেয়ে রবিবার বিজ্ঞপ্তি জারি করল বিসিসিআই। হেড কোচের পাশাপাশি ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ এবং ন্যাশনাল ক্রিকেট আকাদেমির জন্য হেড অব স্পোর্টস সায়েন্স/মেডিসিন পদের জন্যও বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ২৬ অক্টোবর বিকেল ৫টার মধ্যে হেড কোচের পদে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

তবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের জন্য আবেদন করা যাবে ৩ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। নিয়ম অনুযায়ী দ্রাবিড়কেও আবেদনপত্র জমা দিতে হবে। আরও আবেদনপত্র জমা পড়তে পারে। সেখান থেকেই বেছে নেওয়া হবে ভারতীয় দলের কোচ। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট একাদেমির দায়িত্বে রয়েছেন দ্রাবিড়। রবিবার বোর্ডের এই বিজ্ঞপ্তির পর দ্রাবিড়ের এনসিএ- এর দায়িত্ব ছাড়া শুধু সময়ের অপেক্ষা। সেই সঙ্গে বিরাটদের কোচ হতেও আর কোনও বাধা থাকল না ‘মিস্টার ডিপেন্ডেবলের’।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। মেয়াদ শেষ হবে বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরেরও। শাস্ত্রীর জায়গাতেই আসতে চলেছেন দ্রাবিড়। আর নতুন বোলিং কোচ হিসেবে শোনা যাচ্ছে পরশ মামব্রের নাম। তবে ব্যাটিং কোচ থেকে যাচ্ছেন বিক্রম রাঠোরই। ফিল্ডিং কোচের নাম এখনও চূড়ান্ত হয়নি। রাহুল দ্রাবিড় খেকজ করার সিদ্ধান্তকে যেমন অনেকেই স্বাগত জানিয়েছেন তেমনই একটা মহলের ধারণা রাহুল-বিরাট জুটিকে নিয়ে অশান্তি সৃষ্টি হতে পারে ভারতীয় ক্রিকেটে। কারণ গত শনিবারই বিরাট জানিয়েছিলেন, রাহুল দ্রাবিড়ের কোচ হওয়া নিয়ে তিনি কিছুই জানেন না।

এই বিষয়ে তাঁর সঙ্গে কারও কোনও কথা হয়নি। ক্রিকেট মহলের ধারণা, ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ রূপরেখা তৈরি করতেই দ্রাবিড়কে কোচ করে নিয়ে আসছেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা। কারণ বর্তমানে ভারতীয় দলে খেলা অধিকাংশ জুনিয়র ক্রিকেটারই রাহুল দ্রাবিড়ের হাত ধরেই উঠে এসেছেন। তাই ভবিষ্যতে শক্তিশালী দল তৈরি করতে ‘দ্য ওয়াল’- এর সুবিধাই হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আলমারি খুলতেই চক্ষু চড়কগাছ, থরে থরে সাজানো ৫০০ টাকার বান্ডিল!

Mon Oct 18 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আলমারিতে সচরাচর জামা-কাপড় রাখা হয় বলেই আমরা। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে একটি আলমারি ঠাসা রয়েছে থরে থরে সাজানো ৫০০ টাকার নোটের বান্ডিল। যা দেখে চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড়। এই বিপুল পরিমাণ টাকার মালিক কে, কোথা […]