বিপুল পরিমাণ ভারতীয় জাল নোট বাজেয়াপ্ত করল বাংলাদেশ পুলিশ

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 30 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ভারতীয় টাকার জাল নোট যে পাকিস্তানে তৈরি হয়, এই খবর বহুদিন আগেই প্রমাণিত। প্রায় ভারতের বিভিন্ন জায়গায় জাল টাকা উদ্ধার হয়। পাকিস্তান বাংলাদেশ সীমান্ত দিয়ে এই জাল নোট ভারতে পাঠায়। বাংলাদেশ পুলিশের সৌজন্যে তা স্পষ্ট হয়ে গেল।

তবে এবার জাল নোট উদ্ধার হল ভারতে নয় বাংলাদেশে। খবর পাওয়া গিয়েছে, ঢাকা পুলিশ অভিযান চলিয়ে ৭ কোটি ৩৫ লক্ষ টাকার জাল ভারতীয় টাকা বাজেয়াপ্ত করেছে। ঢাকা পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান থেকে জলপথে কন্টেনারে চট্টগ্রাম বন্দরে আসে এই বিপুল পরিমাণ টাকা। এই বিপুল পরিমাণ জাল টাকা আটক করার পাশাপাশি দু’জনকে আটক করেছে ঢাকা পুলিশ। ধৃতরা হলেন ফতেমা আক্তার অপি এবং সেখ আবু তালেব। এক সাংবাদিক সম্মেলন করে গুলসন পুলিশের ডিসি আসাদুজাম্মান জানিয়েছেন, খবর পাওয়া যায় এক মহিলা বিপুল পরিমাণ জাল টাকা নিয়ে অপেক্ষা করছেন।

এই খবর পেয়ে ঢাকার খিলখেত এবং ডমরু এলাকায় অভিযান চালিয়ে ফতেমা আক্তার অপিকে ৫০ হাজার টাকার ভারতীয় জালনোট সহ গ্রেফতার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই তাঁর বাড়ি থেকেই এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। জলের ট্যাংকারের নিচে লোকানো ছিল এই টাকা। এর পর ঢাকা পুলিশ আবু তালেবকে গ্রেফতার করে। জানা গিয়েছে, আবু তালেব মার্বেলের ৯৫টি বস্তার মধ্যে লুকিয়ে এনেছিল এই বিপুল পরিমাণ টাকা। এই টাকা ফতেমা আক্তার অপির স্বামী পাকিস্তান থেকে পাঠিয়েছিল। সেই এই ঘটনার মুল চক্রী। তিনি একজন পাকিস্তানের নাগরিক। তদন্ত শুরু করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ডুয়ার্সে ভাল্লুক আতঙ্ক ছড়িয়ে পড়েছে!

Sun Nov 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: চিতাবাঘের আতঙ্ক তো ছিলই। এবার ডুয়ার্সের বিভিন্ন চা বাগানে ভাল্লুকের আতঙ্ক জাঁকিয়ে বসেছে। সম্প্রতি মেটেলির একটি চা বাগানে ভালুকের আক্রমণে মৃত্যু হয় এক যুবকের। এলাকাবাসীর পালটা হামলায় মারা যায় ভাল্লুকটিও। একই ভাবে গতকাল নাগরাকাটার ভগৎপুর চা বাগানেও ভাল্লুক হানা দেয়। ভাল্লুকটিকে ঘুমপাড়ানি […]