বানারহাটে লুপ্তপ্রায় হিমালয়ান গ্রীফান প্রজাতির শকুন উদ্ধার

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 33 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: লুপ্তপ্রায় হিমালয়ান গ্রীফান উদ্ধার হল লোকালয় থেকে। লুপ্তপ্রায় প্রজাতির এই হিমালয়ান গ্রীফান অর্থাৎ শকুনটিকেকে গত বুধবার বানারহাট ব্লকের গ্যান্দ্রাপাড়া চা বাগানের একটি ঘরের চালে বসে থাকতে দেখা যায়।

শকুনটি কখনও কারও বাড়ির চালে আবার কখনও বা চা বাগানের মাঝে পড়ে যাচ্ছিল। ফলে কুকুরের দল শুকুনটিকে আক্রমণ করে। এরপর খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণী বিভাগের কর্মীদের। তাঁরা এসে খাঁচাবন্দি করেন সেই হিমালায়ান গ্রীফান প্রজাতির শকুনটিকে। এরপর নিয়ে যাওয়া হয় লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে।

বর্তমানে সেখানেই রাখে শকুনটির চিকিৎসা চলছে। লুপ্তপ্রায় প্রজাতির এই শকুনটি কী করে লোকালয়ে এল, তা খতিয়ে দেখছে বনদফতর। শকুনটিকে রাজাভাতখাওয়া শকুন প্রজনন কেন্দ্র নিয়ে যাবে নাকি এখানেই ছেড়ে দেওয়া হবে, তা পরে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিন্নাগুরি বন্যপ্রাণী বিভাগের রেঞ্জার শুভাশিস রায়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

প্রেমিকের পরিবারের কাছে অপমানিত হয়ে আত্মঘাতী কিশোরী

Thu Nov 25 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রেমিকের অন্যত্র বিয়ে হয়ে গিয়েছে। দুঃখে প্রেমিকের দেওয়া সমস্ত উপহার প্রেমিকের বাড়িতে ফিরিয়ে দিতে গিয়েছিল। কিন্তু প্রেমিকের বাড়িতে লাঞ্ছনার শিকার হয়ে অপমানে আত্মঘাতী হল বছর ষোলোর প্রেমিকা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের কালদিঘি এলাকায়। জানা গিয়েছে, কালদিঘি এলাকার বাসিন্দা আফরিনা […]