বেজিং শীতকালীন অলিম্পিক্স বয়কট অস্ট্রেলিয়ার!

জন দেখেছেন : 22
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 14 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সামনেই চিনের বেজিঙে অনুষ্ঠিত হতে চলেছে শীতকালীন অলিম্পিক্স। ইদানিং বিভিন্ন দেশের সঙ্গে চিনের সম্পর্ক দিন দিন খারাপ হচ্ছে। যার প্রভাব পড়ছে খেলার আসরেও। প্রথমে আমেরিকা আগেই চিনের শীতকালীন অলিম্পিক্স বয়কট করেছিল।

এবার একই পথে হেঁটে অস্ট্রেলিয়াও বেজিং শীতকালীন অলিম্পিক্স কূটনৈতিক কারণে বয়কট করল। জানা গিয়েছে, কূটনৈতিক ভাবে বয়কট করলেও অস্ট্রেলিয়ার প্রতিযোগীরা অলিম্পিক্সে অংশগ্রহণ করবেন। কিন্তু কোনও সরকারি আধিকারিক যাবেন না। অস্ট্রেলিয়ার রাষ্ট্রপতি স্কট মরিসন বুধবার সকালেই তা স্পষ্ট করেছেন। তিনি বলেন, দুই দেশের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ায় চিনের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে অস্ট্রেলিয়া। শীতকালীন অলিম্পিক্সেও তাঁদের অবস্থানে কোনও পরিবর্তন হচ্ছে না। কয়েকদিন আগেই আমেরিকা বেজিং শীতকালীন অলিম্পিক্স বয়কট করেছে।

তবে খেলোয়াড়রা অংশগ্রহণ করতে চাইলে সরকার সবরকম সহযোগিতা করবে বলে জানিয়ে দিয়েছে মার্কিন সরকার। তবে চিন আগেই ঘোষণা করেছে, যদি কোনও দেশ শীতকালীন অলিম্পিক্স বয়কট করে, তাহলে সেই দেশের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এখন দেখার চিন কী ব্যবস্থা নেয়। আগামী ৪ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত বেজিঙে শীতকালীন অলিম্পিক্স অনুষ্ঠিত হবে। চিনের রাজধানীর পাশাপাশি হেইবেই প্রদেশে এবং পার্বত্য অঞ্চল ইয়াংকিঙেও বসতে চলেছে শীতকালীন অলিম্পিক্সের আসর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

৮ ডিসেম্বর দিনটি কেন স্মরণীয়, দেখে নিন

Wed Dec 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রতিদিনের মতো আজকের দিনটি কেন স্মরণীয়, জেনে নিন। ৮ ডিসেম্বর যে সকল গুণীজনরা জন্মগ্রহণ করেছিলেন- ১৯২৭ সালের ৮ ডিসেম্বর রাজনীতিবিদ প্রকাশ সিং বাদল জন্মগ্রহণ করেছিলেন। ১৯৭০ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। ১৯৩৫ সালের এই দিনে প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, […]