নভেম্বরের শেষেই ভারতীয় নৌ বাহিনীর নতুন প্রধান হচ্ছেন আর হরি কুমার

জন দেখেছেন : 23
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 14 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  সীমান্তে চোখ রাঙাচ্ছে চীন। ভারতীয় সেনাবাহিনী চীনের রক্ত চক্ষুকে ভয় না পেয়ে দেশের সীমায় কঠোর অবস্থান নিয়ে আছে। অন্যদিকে পাকিস্তানি সেনা এবং পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন ভারতে অনুপ্রবেশের সুযোগ খুঁজছে।

অপরদিকে আফগানিস্তানের দখল নিয়েছে জঙ্গি সংগঠন তালিবান। সুতরাং সঠিক সিদ্ধান্ত এবং সঠিক পদক্ষেপ আত্মরক্ষার একমাত্র চাবি কাঠি। সেই কারণেই দেশের নৌ সেনাকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিল কেন্দ্র। আগামী ৩০ নভেম্বর দেশের নৌ বাহিনীর প্রধান পদ থেকে অবসর নেবেন নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। করমবীর সিং-এর অবসরের দিন দেশের নৌ বাহিনীর প্রধান পদে দায়িত্বভার গ্রহণ করবেন বর্তমান ভাইস অ্যাডমিরাল আর হরি কুমার। নৌ বাহিনীর প্রধান পদে অ্যাডমিরাল আর হরি কুমারকে শপথ বাক্য পাঠ করাবেন অবসর নেওয়া অ্যাডমিরাল করমবীর সিং। ভারতের প্রতিরক্ষামন্ত্রক সূত্রে এই খবর জানানো হয়েছে।

আর হরি কুমার গত ছয় বছর ধরে অ্যাডমিরাল করমবীর সিং-এর ডেপুটি হিসেবেই রয়েছেন। এছাড়া কর্ম জীবনে যথেষ্ট গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। হরি কুমার যেসব যুদ্ধ জাহাজের নেতৃত্ব দিয়েছেন সেগুলো হল বিমানবাহী রণতরী আই এন এস বিরাট (আর সার্ভিসে নেই), আই এন এস রণবীর, আই এন এস নিশাঙ্ক এবং আই এন এস কোরা। এই যুদ্ধকালীন পরিস্থিতিতে তিনি কতটা তৎপর থাকতে পারেন সেদিকেই নজর থাকবে দেশবাসীর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গল্পের মাঝেই তিন বন্ধুকে ধারালো অস্ত্রের কোপ এক বন্ধুর

Wed Nov 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বন্ধু খুব ভালো। কিন্তু বেশি গাঢ় বন্ধুত্ব যে কতটা ভয়ঙ্কর হতে পারে, তা হাড়ে হাড়ে বুঝতে পারল তিনজন বন্ধু। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার জগদ্দল থানার কাকিনাড়ায়। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে চার বন্ধু মিলে গল্প করছিলেন। চার জনেই মদ্যপ থাকলেও […]