লখিমপুরের ঘটনায় কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর ছেলে আশিস মিশ্রর ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 37 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: লখিমপুরে ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যুর ঘটনায় অভিযোগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আশিসকে গতকালই গ্রেফতার করেছিল উত্তর প্রদেশ পুলিশ। এরপর গতকাল গভীর রাতেই তাঁকে আদালতে পেশ করা হয়েছিল। উত্তর প্রদেশ পুলিশের তরফে এসপি যাদব জানিয়েছেন, প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গত ৩ অক্টোবর লখিমপুরের হিংসার ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়। এরপর চিকিৎসকদের একটি বিশেষ দল মন্ত্রী পুত্রকে পরীক্ষা করেন।

তারপরই তাঁকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে পেশ করা হয়। আশিসকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ। সেই নিয়ে আগামী কাল শুনানি হবে। গত রবিবার গাড়ি চাপা পড়ে কৃষক মৃত্যুর ঘটনার পর থেকেই তাঁর গ্রেফতারির দাবিতে সরব হয়েছিল বিরোধীরা। কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে তাঁর বাবা অজয় মিশ্রর ইস্তফার দাবিও উঠেছিল। শুক্রবারই তাঁর পুলিশের কাছে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি সমন এড়িয়ে গিয়েছিলেন। অবশেষে গতকাল সকালে আশিস কড়া পুলিশি পাহারার মাঝে হাজির হন লখিমপুরে। কিন্তু যতক্ষণ না অজয় মিশ্র কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছেন ততক্ষণ আন্দোলন চলবে বলে জানিয়ে দিয়েছেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সহ কংগ্রেস।

ইতিমধ্যেই কংগ্রেসের সাত সদস্যের এক প্রতিনিধি দল এই ব্যাপারে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করার অনুমতি চেয়েছে। কংগ্রেসের দাবি, এই ঘটনায় রাষ্ট্রপতি যেন হস্তক্ষেপ করেন। যত দিন না কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পদত্যাগ করছেন, তত দিন নিরপেক্ষ তদন্ত হবে না বলেই দাবি বিরোধীদের। গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন অজয় মিশ্র। তিনি দাবি করেছিলেন, ঘটনার সময় আশিস একটি অন্য অনুষ্ঠানে হাজির ছিলেন। এমনকি আদালতের কাছে সেই অনুষ্ঠানে ছেলের হাজির থাকার ছবি ও সাক্ষী প্রমাণ হিসেবে পেশ করতে তিনি রাজি আছেন। পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের সময় বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগেই গ্রেফতার করা হয়ছে আশিসকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

উৎসব আগে বড়সড় ডাকাতির ছক বানচাল, অস্ত্র সহ চাঁচলে গ্রেফতার চার ডাকাত

Sun Oct 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মহাচতুর্থীর রাতে মালদার চাঁচলে বড়সড় ডাকাতির ছক বানচাল করল পুলিশ। আগ্নেয়াস্ত্র সহ চারজনের কুখ‍্যাত ডাকাত দলকে গ্রেফতার করেছে পুলিশ।গোপন সূত্রের খবর পেয়ে চাঁচল থানার গৌরহন্ডের একটি আমবাগানে অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তল, এক রাউন্ড […]