ফোর্বস ম্যাগাজিনের ২১ প্রভাবশালীর তালিকায় আশা কর্মী!
Connect with us

বাংলার খবর

ফোর্বস ম্যাগাজিনের ২১ প্রভাবশালীর তালিকায় আশা কর্মী!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : প্রত্যেক বছরই বিভিন্ন ক্ষেত্রে প্রভাবশালীর তালিকা প্রকাশ করে ফোর্বস। এই বছর তার ব্যাতিক্রম হয়নি। এবারও ফোর্বস ম্যাগাজিন সারা বিশ্বের প্রভাবশালীর তালিকা প্রকাশ করেছে। আর এই তালিকায় উঠে এসেছে এক আশা কর্মীর নাম! ফোর্বস ম্যাগাজিনের মতে ২১ জন মহিলা প্রভাবশালীর তালিকায় জায়গা পেয়েছেন ওই আশা কর্মী।

তিনি কালোজাদুতে আচ্ছন্ন থাকা গ্রামবাসীদের সঙ্গে পরিচয় করিয়েছেন আধুনিক চিকিৎসা বিজ্ঞানের। পাশাপাশি, অতিমারী করোনার সঙ্গে লড়াইয়েও হাল ছাড়েননি তিনি। সেই অবদানেরই স্বীকৃতি দিল ফোর্বস। এই ম্যাগাজিনের বিচারে ভারতের ২১ জন প্রভাবশালী মহিলার তালিকায় জায়গা পেলেন ৪৫ বছরের মাতিলদা কুল্লু। ওডিশার সুন্দরগড় জেলার বরাগাঁওয়ের গর্গাদবহলের আশাকর্মী মাতিলদা কুল্লু। জানা গিয়েছে, মাতিলদার তত্ত্বাবধানে থাকা গর্গাদবহলের বাসিন্দারা ছিলেন কালোজাদুর ওপর ভরসা করে। শরীর খারাপ হলে হাসপাতালে না গিয়ে কালোজাদু করতেন তাঁরা।

চিকিৎসা বিজ্ঞানের প্রতি তাঁদের কোনও ভরসাই ছিল না। এই গ্রামের চিন্তাধারা পরিবর্তন করতে হাল ছাড়েননি মাতিলদা। নিয়মিত গ্রামে গিয়ে আধুনিক চিকিৎসা বিজ্ঞানের কথা বুঝিয়েছেন তিনি। কটাক্ষের মুখে পড়লেও পিছু হটেননি আশাকর্মী কুল্লু। অবশেষে মেলে সাফল্য। পাশাপাশি, করোনার উপসর্গ দেখা দেওয়া মানুষজনের কাছেও পৌঁছে যেতেন মাতিলদা কুল্লু।

Advertisement
Continue Reading
Advertisement