দুর্গা পুজোর রেশ কাটতেই ভাণ্ডানি পুজোয় মেতে উঠল ডুয়ার্স

জন দেখেছেন : 14
0 0
Read Time:1 Minute, 41 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দুর্গা পুজোর রেশ কাটতে না কাটতেই ভাণ্ডানি পুজোয় মেতে উঠল ডুয়ার্স। প্রতি বছরের ন্যায় এবছরও ডুয়ার্সের মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা মিলন সংঘের পরিচালনায় ৪৩ তম মা ভাণ্ডানি পুজোর আয়োজন করা হয়েছে। দশমীর দিন মা ভাণ্ডানির প্রতিমা স্থাপন করা হয়।

একাদশীর দিন পুজো হয়। এখানে মা ভাণ্ডানির বাহন হল সিংহ। মা ভাণ্ডানির সঙ্গে কার্তিক, গণেশ, লক্ষী,সরস্বতী ও মহাকাল ঠাকুরের পুজোও হয়। প্রতি বছর দশমীর দিন পুরনো প্রতিমা বিসর্জন দিয়ে ওই দিনই নুতুন প্রতিমা স্থাপন করা হয়। পুজো কমিটির সম্পাদক জগন্নাথ রায়, সভাপতি জগদীশ চন্দ্র রায়, কোষাধ্যক্ষ অধর রায় বলছিলেন, প্রতিবছর এখানে একাদশীর দিন ভাণ্ডানি পুজো হয়। আগে এই পুজোকে ঘিরে একাদশী ও দ্বাদশীতে- দুই দিন ব্যাপী বড় মেলা হতো। কিন্তু করোনার কারণে গত বছর থেকে হচ্ছে না মেলা। হবে না আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠানও। এই পুজোয় জাতি, ধর্ম নির্বিশেষে বহু মানুষের সমাগম হয়।পুজোয় করোনা সহ নানান বিষয়ে জনগণকে সচেতন করা হবেও বলেও জানিয়েছেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৩-তম সিজনে কত টাকা জিতলেন?হেমা মালিনী

Sat Oct 16 , 2021
 ডিজিটাল ডেস্ক: কৌন বনেগা ক্রোড়পতি’-র ১৩-তম সিজনের চল্লিশতম এপিসোডে অতিথি প্রতিযোগী হিসেবে উপস্থিত ছিলেন হেমা মালিনী এবং শোলে ছবির পরিচালক রমেশ সিপ্পি। অন্যান্য তারকাদের মতো তাঁরাও খেলার মাঝে গল্পে মশগুল হয়ে গেলেন। ‘শানদার শুক্রবার’। টেলিভিশনের জনপ্রিয় কুইজ শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র (KBC) শানদার শুক্রবার মানেই […]