প্রত্যাশামতো শ্রেয়স আইয়ারকেই অধিনায়ক বাছল কেকেআর
Connect with us

খেলা-ধূলা

প্রত্যাশামতো শ্রেয়স আইয়ারকেই অধিনায়ক বাছল কেকেআর

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আসন্ন আইপিএলের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দিল কলকাতা নাইট রাইডার্স। প্রত্যাশামতোই নাইটদের অধিনায়ক হলেন শ্রেয়স আইয়ার। ভালো দল করার পাশাপাশি নতুন অধিনায়কের খোঁজেই যে কেকেআর নিলামে নেমেছিল তা পরিষ্কার ছিল।

শ্রেয়স আইয়ারকে ১২.২৫ কোটি টাকায় দলে নেওয়ার পরই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল যে তিনিই হচ্ছেন নাইটদের পরবর্তী অধিনায়ক। শুধু সরকারিভাবে ঘোষণাটাই বাকি ছিল। বুধবার প্রত্যাশামতোই শ্রেয়সকে অধিনায়ক হিসেবে বেছে নিল নাইট কর্তৃপক্ষ। মুম্বইয়ের ২৭ বছরের এই ব্যাটসম্যানকে সামনে রেখেই তৃতীয়বারের জন্য ট্রফি জয়ের লক্ষ্যে নামতে চাইছে নাইটরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আপাতত কলকাতাতেই রয়েছেন শ্রেয়স। মার্চের শেষে বা এপ্রিলের গোড়ায় আইপিএল শুরু হলে কলকাতাই শহর হবে তাঁর। বুধবার ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হওয়ার আগেই শ্রেয়সকে নেতা হিসেবে ঘোষণা করে দিল নাইটরা।

কলকাতার অধিনায়ক হয়ে উচ্ছ্বসিত শ্রেয়স বলেছেন, ‘কেকেআর-এর মতো দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি গর্বিত। আইপিএল এমন একটা প্রতিযোগিতা যেখানে বিশ্বের সেরা ক্রিকেটাররা খেলতে আসেন। সেই প্রতিযোগিতায় কিছু অসাধারণ প্রতিভাবান ক্রিকেটারকে নেতৃত্ব দেওয়ার সুযোগ এসেছে আমার কাছে। কেকেআর-কে ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য। কেকেআর-কে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। কলকাতা এবং ইডেন ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক জায়গা। আমি সেই জায়গার অংশ হতে পেরে গর্বিত। করব, লড়ব, জিতব।’ নতুন অধিনায়ককে স্বাগত জানিয়ে নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলেছেন, ‘ভবিষ্যতে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারে এমন এক জনকে অধিনায়ক হিসাবে পেয়ে আমি উচ্ছ্বসিত। দূর থেকে এত দিন শ্রেয়সের খেলা এবং নেতৃত্ব উপভোগ করেছি। এ বার ওর সঙ্গে কাজ করতে পারব। এক সঙ্গে সাফল্য পাওয়ার দিকে তাকিয়ে আছি আমরা।’

Advertisement