প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ল সেনা কাপ্টার! ১১ জনের মৃত্যু, সস্ত্রীক রাওয়াত সহ গুরুতর জখম ৩

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 41 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: তামিলনাড়ুতে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে সেনার এমআই- ১৭ ভি ৫ কপ্টারটি। ভারতের সেনা বাহিনীর প্রতিরক্ষা প্রধান তথা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়ত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ মোট ১৪ জন দুর্ঘটনাগ্রস্ত ওই হেলিকপ্টারে ছিলেন বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে চারজন উচ্চ পদস্থ আধকারিক ছিলেন।

সুলুর সেনা ঘাঁটি থেকে ওয়েলিংটন সেনা ঘাঁটির উদ্দেশ্যে যাচ্ছিল হেলিকপ্টার। কুন্নুরের জঙ্গলের ওপর দিয়ে যাওয়ার সময় আচমকাই ভেঙ্গে পড়ে কপ্টারটি এবং আগুন লেগে যায়। এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। আটজনের ঝলসানো দেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাস্থলের পাশাপাশি পাহাড়ের ঢালেও বেশ কয়েকটি দেহ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রীর অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক। ওয়েলিংটন ক্যান্টনমেন্টের হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। ওয়েলিংটন কলেজে এক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন বিপিন রাওয়াত। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন দুর্ঘটনার খবর পেয়েই স্বাস্থ্য অধিকর্তাদের উচ্চমানের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন।

রাওয়াতদের চিকিৎসার জন্য ছয় সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি নয়াদিল্লিতে একটি বৈঠকে করছিলেন। সেখান থেকেই তিনি সরাসরি তামিলনাড়ুর ওই দুর্ঘটনাস্থলে যাচ্ছে বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও গোটা বিষয়টির ওপর নজর রাখছেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনও ঘটনাস্থলে যাচ্ছেন। কিভাবে এই দুর্ঘটনা ঘটল, তার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী ছাড়াও ওই কপ্টারে ছিলেন ব্রিগেডিয়ার এলএস লিড্ডির, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা, হাবিলদার সৎপাল।

২০১৫ সালেও একইরকমভাবে কপ্টার দুর্ঘটনার কবলে পড়েছিল বিপিন রাওয়াত। এবারও তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন দেশের সর্বক্ষেত্রের মানুষ। দুর্ঘটনার খবর পেয়েই টুইটে উদ্বেগ প্রকাশ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি টুইটে লেখেন, ‘সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী ও কপ্টারে উপস্থিত বাকিদের সুরক্ষার জন্য প্রার্থনা করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় দুঃখ প্রকাশ করে টুইটারে লিখেছেন, ‘কুন্নুরের ঘটনাটা খুবই বেদনাদায়ক এবং সংবেদনশীল। সিডিসি বিপিন রাওয়াত ও তাঁর পরিবার সহ যাঁরা ওই হেলিকপ্টারে ছিলেন তাঁদের জন্য আজ গোটা দেশ প্রার্থনা করছে। যাঁরা আহত হয়েছেন, তাঁদের জন্যও প্রার্থনা রইল।’

সংবাদটি শেয়ার করুন

Next Post

নজিরবিহীন ঘটনা কলকাতা হাইকোর্টে, আইনজীবীকে এজলাস ছাড়া করতে ডাকা হল শেরিফ! অলচিকি শিক্ষক মামলা খারিজ

Wed Dec 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি তে নিয়োগের দুর্নীতি জট যতই খোলার চেষ্টা করুক আদালত, জট যেন আরও পাকিয়ে যাচ্ছে। এসএসসি তে নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতি সামনে আসছে। কয়েকদিন আগেই এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগ মামলায় সিবিআই তদন্তের অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। সিঙ্গেল বেঞ্চের […]