বিশ্বকাপে যোগ্যতা অর্জনের আরও কাছে আর্জেন্টিনা

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 16 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কিছুদিন আগেই ফাইনালে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এবার মেসিদের চোখ বিশ্বকাপ। আর সেই লক্ষ্যে পৌঁছাতে গেলে সবার আগে বিশ্বকাপে কোয়ালিফাই করতে হবে। সেই লক্ষে পৌঁছানোর খুব কাছাকাছি পৌঁছে গেল তারা।

শুক্রবার রাতে বিশ্বকাপের কোয়ালিফায়ারে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যচের একমাত্র গোলদাতা অ্যাঞ্জেল ডি’মারিয়া। তবে গুরত্বপূর্ণ এই ম্যাচে আর্জেন্টাইন কোচ শুরু থেকে লিওনেল মেসিকে খেলাননি। ম্যাচের ১৭ মিনিটে অ্যাঞ্জেল ডি’মারিয়ার গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। ১-০ গোলে এগিয়ে থাকেই প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা। ম্যাচের দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে মাঠে নামেন লিও মেসি। তবে একাধিক সুযোগ পেলেও গোল সংখ্যা আর বাড়াতে পারেনি আর্জেন্টিনা। উরুগুয়েও গোল শোধ করতে পারেনি। ফলে ১ -০ গোলেই খেলা শেষ হয়।

এই ম্যাচ জেতার ফলে ১২ ম্যাচে ৮ জয় এবং ৪ ড্র করে ২৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে যোগ্যতা অর্জনের খুব কাছাকাছি পৌঁছে গেল আর্জেন্টিনা। গ্রুপের প্রথম দল ব্রাজিল ১২ ম্যাচে ১১ জয় এবং এক ড্র করে ৩৪ পয়েন্টে দাড়িয়ে। অপরদিকে, গ্রুপে ছ’নম্বরে থাকা উরুগুয়ে অনেকটাই কোনঠাসা হয়ে পড়ল। ১৩ ম্যাচে ৪ জয় ৪ ম্যাচে ড্র করে ১৬ পয়েন্ট দাঁড়িয়ে। গ্রুপের প্রথম দুই দল সরাসরি বিশ্বকাপের মূলপর্বে যোগ্যতা অর্জন করবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শারীরিক অবস্থার অবনতি, শিলিগুড়িতে স্থানান্তরিত করা হল রায়গঞ্জ পৌরসভার পৌরপ্রধানকে

Sat Nov 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দিনরাত পরিশ্রম করে রায়গঞ্জবাসীকে পরিষেবা প্রদান করে চলেছেন। যোগাযোগ রাখেন সব রকম মানুষের সাথে। নিচুস্তরের কর্মীরাও তাঁর ব্যবহারে যথেষ্ট খুশি। তিনি সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যান। মানুষের বিপদের খবর পেয়ে ঝাঁপিয়ে পড়েন সবসময়। গত বছর করোনা অতিমারীতে লকডাউনের সময় জীবনের ঝুঁকি নিয়ে […]