৬৬ আসনের প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের, টিকিট পেলেন তৃণমূলের দুই বিদায়ী কাউন্সিলর!
Connect with us

বাংলার খবর

৬৬ আসনের প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের, টিকিট পেলেন তৃণমূলের দুই বিদায়ী কাউন্সিলর!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কলকাতা পুরভোটে বামেদের সঙ্গে কংগ্রেসের যে জোট হচ্ছে না, তা শনিবার এক প্রকার পরিষ্কার হয়ে গেল। শনিবার ৮৩টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করার কথা থাকলেও ৬৬টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস।

রবিবার আরও বাকি ১৭টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। কংগ্রেসের প্রার্থী তালিকায় জোড়া চমক রয়েছে। এবারে টিকিট না পাওয়া তৃণমূলের দুই বিদায়ী কাউন্সিলরকে প্রার্থী করেছে কংগ্রেস। ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কোঅর্ডিনেটর পার্থ মিত্র এবং ১৩৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কোঅর্ডিনেটর মমতাজ বেগম একই ওয়ার্ড থেকে হাত চিহ্নে লড়াই করবেন। প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, বাকি ১৭ আসন নিয়ে সভাপতি অধীররঞ্জন চৌধুরীরর আপত্তি থাকায় রবিবার ওই ১৭ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। সূত্রের খবর, ১১০ থেকে ১২০টি আসনে প্রার্থী দিতে পারে কংগ্রেস।

ইতিমধ্যেই বামেরা ১৭ আসন বাদ দিয়ে বাকি সব আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। এই ১৭ আসনে তৃণমূল ও বিজেপি বিরোধী যে কোনও দলকে সমর্থন করার কথা জানিয়েছে বামেরা। তবে কংগ্রেসেকে সমর্থন করার কথা তারা সরাসরি বলেনি। ফলে কলকাতা পুরভোটে বাম-কংগ্রেস জোট হওয়ার সম্ভাবনা খুবই কম। যদিও কংগ্রেস নেতা নেপাল মাহাতো জানিয়েছেন, গত নির্বাচনে বামেদের জেতা আসনগুলো ছেড়ে দেওয়া নিয়ে দলের অন্দরে এখনও কথা চলছে। এদিকে কোনওরকম আলোচনা না করেই বামেদের এইভাবে আসন ছেড়ে দেওয়া নিয়ে মোটেই খুশি নন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। বামেদের ছাড়া আসন তাঁরা চান না বলেই জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, যে যে আসনে শক্তি আছে সেখানে নিজেদের ক্ষমতাতেই জিতবে কংগ্রেস।

Advertisement