অঙ্কুশ, বনিকে নিয়ে এফআইআর!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সম্প্রতি এই অক্টোবরে একই দিনে মুক্তি পেয়েছে টলিউডের ছ’টি বাংলা ছবি ‘গোলোন্দাজ’, ‘হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী’, বনি’, ‘ষড়রিপু 2’, ‘এফআইআর’ ও জিতের ‘বাজি’। এরমধ্যে জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইম থ্রিলার ‘এফআইআর’ ১০ অক্টোবর ওটিটি প্লাটফর্মে রিলিজ করেছে। বর্তমানে বাংলা সিনেমায় একটা পরিবর্তন ঘটেছে। এখন একদম পুরো হার্ডকোর কমার্শিয়াল মুভি।

যেখানে সব কিছু ওভার দ্য টপ হয়। এই ধরনের সিনেমা এখন দর্শক খুব একটা পছন্দ করছে না। বাংলা সিনেমায় একটু অন্যরকম ট্রানজেকশন করার একটা চেষ্টা অনেক আগে থেকেই চলছিল। যেমন একটা মেনস্ট্রিম ছবি মেনস্ট্রিম অ্যাক্টরদের নিয়েই তৈরি। তার মধ্যে মেনস্ট্রিম এলিমেন্টসও থাকবে। কিছুটা রিয়ালিস্টিক থাকবে। কিছুটা আর্টিস্টিক থাকবে। যে ধরনের কাজ সাফল্যের সঙ্গে দক্ষিণী সিনেমাতে দেখা যায়। সেরকমই একটি ছবি এফআইআর’। বাংলা ছবির দর্শকদের জন্য এটি একটি সারপ্রাইজ। এই সিনেমার গল্পটা খুবই সাধারণ। তবে প্রেজেন্টেশন অসাধারণ।

একটা গ্রাম, খুব ভালো কিন্তু পলিটিক্যাল ডিস্টার্ব এলাকা। সেখানে পরপর কয়েকটা খুন হয়। সামনেই নির্বাচন, তাই স্পেশাল ইনভেস্টিগেশনের জন্য একজন অফিসারকে পাঠানো হয় কলকাতা থেকে। সেই অফিসারের নিজের একটা অতীতের গল্প আছে। সে এই গ্রামে এসে কিভাবে এই তদন্ত করছে, এটাই গল্প। খুবই সহজ-সরল একটা গল্প। কিন্তু গল্পের এক্সেকিউশন স্টেজিংটা খুব সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে। এই ছবিতে এসিপি অভিজিৎ দত্ত লালবাজার ক্রাইম ব্রাঞ্চের ভূমিকায় অভিনয় করেছেন অঙ্কুশ হাজরা। ডক্টর এশা চক্রবর্তীর ভূমিকায় ঋতাভরী চক্রবর্তী। এসআই নরেন বসাকের চরিত্রে বনি সেনগুপ্ত, লোকাল গ্যাংস্টার লিডার ভগীরথ মিশ্রের চরিত্রে শান্তিলাল মুখোপাধ্যায়কে ছাড়াও আরও অনেককেই দেখা যাবে। এই ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন স্যভি ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন নবারুণ বোস।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

দার্জিলিঙের এসডিও বাংলোয় ধস, এক নিরাপত্তা কর্মীর মৃত্যু

Sat Oct 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পাহাড়ে ধস থামার কোনও লক্ষণ নেই। দিন দিন নতুন নতুন দুর্ঘটনার খবর এসেই চলেছে গোটা পার্বত্য এলাকা জুড়ে। গত কয়েকদিন থেকে পাহাড় এবং সমতলে ব্যাপক বৃষ্টি হয়েছে। এর ফলে একদিকে যেমন সমতলে বন্যার পরিবেশ তৈরি হয়েছে অন্যদিকে তেমনি পাহাড়ে ব্যাপক ধসের খবর […]

আপনার পছন্দের সংবাদ