আম্ফান, যশের পর এবার আছড়ে পড়তে চলেছে জাওয়াদ

জন দেখেছেন : 162
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 57 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে উত্তর অন্ধ্র ও ওড়িশা উপকূলের কাছে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে শনি ও রবিবার রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।

বৃষ্টি বাড়বে শনিবার। রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে পশ্চিমবঙ্গেও এর প্রভাব পড়বে। কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ জুড়েই প্রবল দুর্যোগের পূর্বাভাস রয়েছে। সোমবার পর্যন্ত চলবে বৃষ্টি। পাশাপাশি, আগামীকাল থেকে রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ক্রমশই শক্তি বাড়াচ্ছে ঘূর্ণঝড় জাওয়াদ।

শুক্রবার এটি আরও শক্তিশালী সাইক্লোনের আকার নেবে। ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার বেগে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে জাওয়াদের। অন্যদিকে, বৃহস্পতিবার ফের কিছুটা বাড়ল কলকাতার তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৯৩ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগে মামলা দায়ের মহারাষ্ট্রে

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জিতে রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর জাতীয় রাজনীতিকে পাখির চোখ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যে একের পর এক রাজ্যে সংগঠন বিস্তারের পাশাপাশি সমস্ত বিজেপি বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করছেন অভিষেক ও মমতা […]