মাস্ক, জোড়া ভ্যাকসিন থাকলেও মণ্ডপে অবাধ প্রবেশ নয়, কলকাতা হাইকোর্টের নির্দেশে

জন দেখেছেন : 33
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 41 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : করোনার ভয়াবহতার কথা আমরা সবাই জানি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে করোনার তৃতীয় ঢেউ কড়া নাড়ছে। তার ওপর কয়েকদিন আগেই দুর্গাপুজোর সময় মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে মানুষের উদাসীনতার ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে।

সেই সব দিক বিচার করেই কালীপুজো ও জগদ্ধাত্রী পুজোয় মণ্ডপে জনসাধারণের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করল কলকাতা হাইকোর্ট। শুধু কালীপুজো নয়, জগদ্ধাত্রী পুজো, এমনকি কার্ত্তিক পুজোতেও এই নিয়ম বলবত থাকবে। দুর্গাপুজোর সময় বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু সাধারণ মানুষ সেই নিয়ম মানেনি বললেই চলে। সামাজিক দূরত্ব বিধি তো দূরের কথা, মাস্ক কেউ পরছে না বললেই চলে। এর ফলেই বাড়তে শুরু করেছে করোনা গ্রাফ। তাই পুজো মণ্ডপে দর্শনার্থীদের মণ্ডপে অবাধ প্রবেশের ওপর নিষেধাজ্ঞার আর্জি জানিয়ে একটি মামলা দায়ের হয়।

সেই মামলায় বুধবার বিচারপতি রাজশেখর মান্থার এবং বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে মাস্ক বা ডবল ভ্যাকসিন থাকলেও অবাধে মণ্ডপে প্রবেশ করা যাবে না। এছারা আরও বলা হয়েছে, ছোট, বড় সব মণ্ডপেই দর্শনার্থী সংখ্যা নির্দিষ্ট করতে হবে। তার চেয়ে বেশি সংখ্যাক দর্শনার্থী প্রবেশ করতে পারবে না। কালীপুজো, জগদ্ধাত্রী পুজোয় মণ্ডপে দর্শনার্থীদের ভিড় রোখার জন্য সব রকম জরুরি পদক্ষেপ করতে হবে। সাধারণ মানুষেরও কিছু দায়িত্ব থাকা উচিত। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের নির্দেশকেই বহাল রেখে এ দিন হাই কোর্ট নির্দেশ দিয়েছে, প্যান্ডেল কত বড়, তা মাথায় রেখেই নির্দিষ্ট সংখ্যক দর্শনার্থীকে প্রবেশের অনুমতি দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দিঘা মোহনায় মাছ ভর্তি ট্রলার ডুবল, উদ্ধার১২ মৎস্যজীবী

Thu Nov 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দিঘা মোহনায় মাছ ধরে ফেরার পথে ‘মা জগৎময়ী’ নামে একটি ট্রলার চড়ায় ধাক্কা লেগে ডুবে গেল। তবে, টলারে থাকা ১২ মৎস্যজীবীকে উদ্ধার করল অপর একটি ট্রলার। ঘটনাটি ঘটেছে আজ সকালে। নন্দীগ্রামের বকুল কুমার দাসের জগৎময়ী ট্রলারটি চার দিন আগে মাছ ধরতে […]