দেশে দৈনিক সংক্রমণ ৮ হাজারের ঘরে থাকলেও বাড়ল মৃত্যুর সংখ্যা

জন দেখেছেন : 18
0 0
Read Time:3 Minute, 27 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ওমিক্রন আতঙ্কের মাঝেই কিছুটা স্বস্তি। দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ। তবে উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬০৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৮ হয়েছেন ১৯০ জন। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৬ লক্ষ ২৪ হাজার ৩৬০। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৭০ হাজার ৫৩০ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪০ লক্ষ ৫৩ হাজার ৮৫৬ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ৯৯ হাজার ৯৭৪ জন। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লক্ষ ৩৭ হাজার ২৮৯। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪১ হাজার ১৪৯ জনের। সুস্থ হয়েছেন ৬৪ লক্ষ ৮৫ হাজার ৩৩৫ জন। সক্রিয় রোগী রয়েছেন ১০ হাজার ৮০৫ জন। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পর রয়েছে কেরল।

সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫১ লক্ষ ৫৬ হাজার ৯১৪ জন। মৃত্যু হয়েছে ৪১ হাজার ১২৪ জনের। সুস্থ হয়েছেন ৫০ লক্ষ ৭০ হাজার ৪৯৭ জন। সক্রিয় রোগী রয়েছেন ৪৫ হাজার ২৯৩ জন। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৯৭ হাজার ২৪৬। মৃত্যু হয়েছে ৩৮ হাজার ২২০ জনের। সুস্থ হয়েছেন ২৯ লক্ষ ৫২ হাজার ১০১ জন। সক্রিয় রোগী রয়েছেন ৬ হাজার ৯২৫ জন। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ২৭ লক্ষ ২৯ হাজার ৬১ জন। মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫১৩ জনের। সুস্থ হয়েছেন ২৬ লক্ষ ৮৪ হাজার ৪৫০ জন। সক্রিয় রোগী রয়েছেন ৮ হাজার ৯৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৮ হাজার ১৬। মৃত্যু হয়েছে ১৯ হাজার ৫২৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৯০ হাজার ৮২৩ জন। রাজ্যে সক্রিয় রোগী রয়েছেন ৭ হাজার ৬৭০ জন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ক্রমশ ধেয়ে আসছে জাওয়াদ! রবিবার দুপুরে আছড়ে পড়বে পুরীতে

Sat Dec 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আম্ফান, যশের পর জাওয়াদ তান্ডব চালানোর জন্য এগিয়ে আসছে। আম্ফানের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। বহু বাড়িঘর ভেঙে যায় । নষ্ট হয়ে যায় চাষের জমি, ফসল। রাস্তা ঘাট থেকে থেকে শুরু করে গবাদিপশু ক্ষতির হাত থেকে বাদ যায়নি কিছুই। সেই ক্ষত শুকনোর আগেই […]