কংগ্রেসের ডাকা বৈঠকে যোগ না দিলেও কেন্দ্রের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি শুরু তৃণমূলের

জন দেখেছেন : 9
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 10 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সোমবার থেকেই সংসদে শুরু হতে চলেছে শীতকালীন অধিবেশন। এই অধিবেশন সবচেয়ে গুরত্বপূর্ণ শাসক দল বিজেপি এবং প্রধান বিরোধীদল কংগ্রেসের জন্য। অধিবেশনকে সামনে রেখে সমস্ত বিরোধীদলকে সংঘবদ্ধ করার উদ্যোগ নিয়েছে কংগ্রেস। শীতকালীন অধিবেশনের রণকৌশল ঠিক করতে কংগ্রেস সমস্ত বিরোধী রাজনৈতিক দলকে সোমবার এক বৈঠকে আহ্বান জানিয়েছিল।

কংগ্রেসের রাজ্যসভার দলনেতা মল্লিকারজুন খড়গের নেতৃত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে। সমস্ত রাজনৈতিক দল এই বৈঠকে উপস্থিত থাকলেও ওই বৈঠকে থাকবে না তৃণমূল কংগ্রেস। রবিবার তা স্পষ্ট করে জানিয়েছেন সংসদে তৃণমূলের পরিষদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের এই ঘোষণার পরেই কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী মল্লিকারজুন খড়গেকে তৃণমূল নেতাদের সঙ্গে আলাদা করে কথা বলার নির্দেশ দিয়েছেন।

যদিও সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, বৈঠকে না থাকলেও কেন্দ্রের বিরুদ্ধে তাদের প্ল্যান রেডি। কেন্দ্রকে শীতকালীন অধিবেশনে চেপে ধরার জন্য তৃণমূল বেকারত্ব, জ্বালানির দাম বৃদ্ধি, লাগামছাড়া জিনিসের দাম, কৃষিজাত পণ্যের সঠিক দাম নির্ধারণ, গণতান্ত্রিক কাঠামোর ওপর আঘাত, সরকারি সংস্থাগুলির বেসরকারিকরণ, সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর ক্ষমতা বৃদ্ধি, পোগাসাস, কোভিড, ইত্যাদি বিষয়গুলি তুলে ধরবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পুরভোটে বিশাল জয়ের পর তৃণমূলকে কটাক্ষ বিপ্লব দেবের, 'সবে তো শুরু, এবার আসল খেলা হবে' বলে পাল্টা হুঁশিয়ারি অভিষেকের

Sun Nov 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : প্রত্যাশিতভাবেই ত্রিপুরা পুরভোটে বিজেপির জয়জয়কার। ত্রিপুরায় আগরতলা পুরসভা, ৬ নগর পঞ্চায়েত, ৭ পুর পরিষদ মিলিয়ে মোট ৩৩৪ টি আসনে ভোট হয়। রবিবার ছিল গণনা। তার মধ্যে ৩২৯টি আসন পেয়েছে বিজেপি। ৩৩৪টির মধ্যে ১১২টি আসনে বিরোধীরা প্রার্থী না দেওয়ায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় […]