মদ নিষিদ্ধ বিহারে বিষমদ খেয়ে মৃত ২৪, অসুস্থ অনেকেই

জন দেখেছেন : 43
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 11 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অনেকদিন আগেই নীতিশ কুমার সরকার বিহারে মদ নিষিদ্ধ ঘোষণা করেছিল। বিহার সরকারের এই ঘোষণায় সারা দেশ জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এর সুফল এবং কুফল দু’ই পাচ্ছে বিহার সরকার। মদ নিষিদ্ধ হওয়ার ফলে একদিকে যেমন অসামাজিক কাজকর্ম কিছুটা কমেছে, অন্যদিকে মদ না মেলায় নিজেরাই মদ তৈরি করে খাওয়া শুরু করেছে।

আর এখানেই হচ্ছে বিপত্তি। দীপাবলির উৎসব চলছে এবং সামনেই ছটপুজো। সারা দেশের সাথে বিহারেও উৎসবের পরিবেশ তৈরি হয়েছে। আর এই উৎসবে আনন্দ করতে অনেকে মদ বানানোর এবং খাওয়ার আয়োজন করেছে। জানা গিয়েছে বিষ মদ খেয়ে বিহারের দুই জেলায় কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে এবং অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গিয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই দুই জেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিম চম্পারন এবং গোপালগঞ্জ জেলায়।

এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ছুটে আসে পুলিশ। অসুস্থদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং মৃত দেহগুলি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। বিরোধীরা সরকারের শাসন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। গোটা ঘটনার তদন্তের জন্য এক উচ্চ পর্যায়ের কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক অনুমান, ওই মদে কোনও বিষাক্ত পদার্থ ছিল। তা খাওয়ার ফলেই এই ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

চিনের থেকে কেনা অস্ত্রের মান নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশ

Fri Nov 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: চিনকে বিশ্বাস করা উচিত নয়, গোটা বিশ্বের মানুষ খুব ভালো করে জানলেও, তা আরও একবার সামনে চলে এলো। এবার ভুক্তভোগী বাংলাদেশ। কয়েক বছর ধরেই বাংলাদেশ তাদের অস্ত্র ভাণ্ডার সাজানোর কাজ শুরু করে। অস্ত্র কেনার জন্য অনেক দেশের সঙ্গে চিনের সঙ্গেও চুক্তি করেছে […]