গোর্খা-র বায়োপিকে অক্ষয়
Connect with us

বিনোদন

গোর্খা-র বায়োপিকে অক্ষয়

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজঃনতুন ছবির পোস্টার শেয়ার করলেন অক্ষয় কুমার। এই বছরে দশমীর দিনে ভারতীয় বির সেনার ভূমিকায় দেখা যাবে তাঁকে। বিখ্যাত ভারতীয় সেনা কার্তুজ সাহিবের চরিত্রে দেখা যাবে অক্ষয়কে। ভারতীয় সেনার মেজর জেনারেল ইয়ান কার্ডোজো। প্রাক্তন এই সেনা অফিসার ‘কার্তুজ সাহিব’ নামেই পরিচিত ছিলেন।

এই মেজর জেনারেলের দুঃসাহসিক কীর্তি এবং কর্মজীবন এর উপর ভিত্তি করেই তৈরি হচ্ছে এই ছবি। তিনিই ভারতীয় সেনার প্রথম অফিসার,যুদ্ধে অঙ্গহানি হওয়ার পর যিনি বিগ্রেড ও ব্যাটেলিয়ানের নেতৃত্ব দিয়েছিলেন। পর্দায় তার চরিত্রকে ফুটিয়ে তুলবেন অক্ষয়। ছবির ফার্স্ট লুক শেয়ার করে অক্ষয় লেখেন মেজর জেনারেল ইয়ান কার্ডোজো বায়োপিক’ ‘গোর্খা’ ছবিতে অভিনয় করতে পেরে আমি খুব খুশি। তাঁর জীবনের গল্প শুনে আমার খুব ইচ্ছে হয়েছিল একটা সিনেমা তৈরি করার।

আমার জন্য এই ছবিটা খুবই স্পেশাল। ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সঞ্জয় চৌহান” প্রকাশে এসেছে ছবিতে একটি পোস্টার। একটি পোস্টারে দেখা যাচ্ছে অভিনেতার হাতে কুকরি। 1971 সালের যুদ্ধে একটি ল্যান্ডমাইনে পা পড়ে ইয়ান কার্ডোজোর। সেই দুর্ঘটনায় গুরুতর ভাবে আহত হন তিনি। ঘটনাস্থলে কোনও চিকিৎসক না থাকার কারণে নিজের হাতে কুকরি দিয়ে পা কেটে ফেলেন এই মেজর জেনারেল। এবার সেই গল্প কে নিয়েই তৈরি হতে চলেছে এই ছবি। 2022 সালে স্বাধীনতা দিবসেই এই ছবির মুক্তি হবে বলে জানা গিয়েছে। এই ছবির পোস্টারে একটি সামান্য ভুল ছিল বলে জানিয়েছেন গোর্খা রাইফেলস রেজিমেন্টের এক প্রাক্তন সেনা আধিকারিক। মেজর মানিক এম জলি অক্ষয়কে টুইট করে বার্তা জানান,গোর্খার পোস্টারে একটি ছোট্ট ভুল রয়েছে। পোস্টারে কুকরির যে আকার রয়েছে তা ভুল।

Advertisement

18 ইঞ্চি লম্বা একটা বিশেষ ছুরি গোর্খারা ব্যবহার করে যার নাম ‘কুকরি’। পোস্টারে যে । কুকরি ব্যবহার হয়েছে তা একেবারেই সেই এক মাপের নয়। এই বার্তাই প্রতিক্রিয়া দিয়েছেন খোদ অক্ষয়। ভুল স্বীকার করে তিনি টুইটারে বলেন, প্রিয় মেজর জলি, এই ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এই ছবি তৈরির সময় এই ছোট বিষয়গুলি সর্বদা মাথায় রাখবো। পরবর্তীকালে কোনওরকম সাজেশন দেওয়ার জন্য আপনাকে স্বাগত জানাই।

Continue Reading
Advertisement