আবার প্রার্থী হচ্ছেন ফিরহাদ, দেবাশিস, অতীন, দেবব্রত, মালা

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 33 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আসন্ন কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করতে গিয়ে ঘোষিত ‘এক ব্যক্তি এক পদ’ নীতি থেকে সরে এলো তৃণমূল। শুক্রবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দীর্ঘ বৈঠকের পর কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করল রাজ্যের শাসক দল।

ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার ছাড়াও আরও দুই নতুন বিধায়ক এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সাংসদ মালা রায়ের নামও রয়েছে প্রার্থী তালিকায়। এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোট কৌশলী প্রশান্ত কিশোর (পিকে), পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সী, অরূপ বিশ্বাস। সাংবাদিক সম্মেলন করে প্রার্থী তালিকা ঘোষণা করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সী এবং পার্থ চট্টোপাধ্যায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছে, ১৪৪ আসনের মধ্যে তৃণমূল প্রার্থী দিচ্ছে ১২৬ আসনে। অন্যান্য দলের জন্য ছাড়া হয়েছে ১৮ আসন। ১২৬ জনের মধ্যে ৮৭ জন বিদায়ী কাউন্সিলর প্রার্থী হচ্ছেন। এরমধ্যে ৭৮ জন দাঁড়াচ্ছেন তাঁদের নিজস্ব ওয়ার্ড থেকে। বাকি ৯ জনের ওয়ার্ড পরিবর্তন করা হয়েছে। ৩৯ জন বিদায়ী কাউন্সিলরকে এবার আর প্রার্থী করা হয়নি। ৮০ জন পুরুষ ও ৬৪ জন মহিলা প্রার্থী রয়েছেন। পুরুষ ও মহিলা প্রার্থীর অনুপাত ৫৫:৪৫। ১৯ জন তপশিলি প্রার্থী রয়েছেন। সংখ্যালঘু প্রার্থীর সংখ্যা ২৩। তার মধ্যে দু’জন খ্রীষ্টান প্রার্থীও রয়েছেন বলে জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ধোকরা শিল্পের উদ্বোধন করলেন রাজ্যের কৃষি বিপণনমন্ত্রী বিপ্লব মিত্র

Fri Nov 26 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাম আমলে তৈরি ও বহুদিন ধরে বন্ধ থাকা ধোকরা শিল্পের উদ্বোধন করলেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র। দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের বৈরহাট্টা গ্রামে অবস্থিত ধোকরা শিল্পের ফিতে কেটে উদ্বোধন করেন মন্ত্রী। উদ্বোধন উপলক্ষে বস্ত্রদান করা হয় গ্রামের গরীব-দুঃস্থ মানুষদের। অনুষ্ঠানে […]