বিয়ের পর দম্পতি জানতে পারলেন তাঁরা আসলে জমজ ভাই-বোন!
Connect with us

দেশের খবর

বিয়ের পর দম্পতি জানতে পারলেন তাঁরা আসলে জমজ ভাই-বোন!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বিবাহ একটি পবিত্র বন্ধন। একজন নারী ও পুরুষ একে অপরের সঙ্গে সাত জন্ম একসঙ্গে থাকার শপথ নেয়। কিন্তু ভাই-বোনের মধ্যে বিয়ে সচারচর হয় না। কিন্তু এমনই এক ঘটনা সবাইকে অবাক করে দিয়েছে। তবে অজান্তেই বিয়ে হয়েছে। ঘটনাটা ঘটেছে আমেরিকার ওয়াশিংটনের।

এক দম্পতি ৩৩ বছর পর জানতে পারল যে তারা আসলে ভাই-বোন! আরও আশ্চর্যের বিষয় হল তারা দু’জনেই যমজ ভাই-বোন! গর্ভধারণের জন্য এই দম্পতি সম্প্রতি মিসিসিপির এক ক্লিনিকে গিয়েছিলেন। কিন্তু সেই ক্লিনিকের এক চিকিত্‍সক জানিয়েছেন, এই দম্পতির একাধিক টেস্ট করা হয়। তখনই ল্যাব সহকারীরা দু’জনের প্রোফাইলের মধ্যে অনেক মিল দেখে অবাক হয়ে যান। ওই চিকিত্‍সক জানিয়েছেন, ‘প্রথমে আমার মনে হয়েছিল দু’জনের মধ্যে রক্তের সম্পর্ক থাকবে না। ভেবেছিলাম উভয়ই খুড়তুতো বা মাসতুতো ভাইবোন হতে পারেন। কিন্তু গভীরভাবে নমুনাগুলি পরীক্ষা করার পর দেখলাম যে উভয়ের মধ্যে অনেক মিল রয়েছে।’

আরও আশ্চর্যের বিষয় হল দুজনের জন্ম তারিখও একই। দু’জনের জন্ম ১৯৮৪ সালের একই দিনে। ডাক্তাররাও বিষয়টি জেনে আরও অবাক হয়ে গিয়েছিলেন। তাতে তাঁদের সন্দেহ ও কৌতূহল আরও বেড়ে যায়। যখন ওই দম্পতিকে বিষয়টি চিকিৎসকরা জানান, তখন তাঁরা দু’জনেই ব্যাপারটা বিশ্বাস তো করেনইনি, উল্টে হেসে উড়িয়ে দেন। কিন্তু বিষয়টা পরে বুঝতে পেরে স্বামী জানান, তাঁর অনেক বন্ধুই তাঁদের দু’জনের মধ্যে অনেক মিল রয়েছে বলতো। যেমন তাঁদের জন্মদিন একই তারিখে এবং দু’জনকেই দেখতে একই রকম। কিন্তু তাঁরা এই বিষয়গুলিকে নিছক কাকতালীয় বলে মনে করতেন। এরপরই ওই দম্পতি তাঁদের জীবন বৃত্তান্তের খোঁজখবর নিতে শুরু করেন।

Advertisement

আর তখনই তাঁরা যা জানতে পারেন, তা শুনে দু’জনেই হতবাক হয়ে যান। তখনই তাঁরা জানতে পারেন আসলে তাঁরা জমজ ভাই-বোন। যখন তাঁরা দু’জনেই শিশু ছিলেন, তখন তাঁদের বাবা-মা এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তারপর তাঁদের কেউ দত্তক নিতে রাজি হয়নি। তাই তাঁদের রাজ্যের তত্ত্বাবধানে পাঠানো হয়েছিল। এবং সেখান থেকেই তাঁদের দু’টি আলাদা পরিবার দত্তক নিয়েছিল। কিন্তু তাঁদের দত্তক নেওয়া দুই পরিবারকে জানানো হয়নি যে শিশুটির একটি যমজ ভাই বা বোন আছে। কিন্তু ভাগ্যের কী পরিহাস! ছোটবেলায় আলাদা হয়ে যাওয়া ভাই-বোন একে অপরকে বিয়ে করে স্বামী-স্ত্রী হয়ে গেলেন!

Continue Reading
Advertisement