শ্রীভূমির পর বুর্জ খলিফা এবার উত্তরবঙ্গে

জন দেখেছেন : 47
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 28 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দুবাইয়ের বুর্জ খলিফা পৃথিবীর প্রত্যেক দেশের মানুষের কাছে স্বপ্নের জায়গা। অনেকেই কল্পনার জগতে ডুব দিয়ে ভাবতে থাকেন, কীভাবে বানানো সম্ভব এই বুর্জ খলিফা। কয়েকদিন আগেই কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাব দুর্গাপুজোর মণ্ডপ বুর্জ খালিফার আদলে বানিয়ে চমকে দিয়েছিল। লক্ষ লক্ষ মানুষের ঢল নেমেছিল বুর্জ খলিফা দেখার জন্য।

শুধু রাজ্য নয় সারা দেশ এমনকি বিশ্ববাসীর চর্চার বিষয় ছিল শ্রীভূমির এই মণ্ডপ। চর্চা যেমন ছিল তেমন বিতর্কও কম হয়নি এই পুজো নিয়ে। দর্শনার্থীদের ভিড় উপচে পড়ায় নিরাপত্তার খাতিরে প্রশাসন অষ্টমীর দিন দর্শনার্থীদের মণ্ডপে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছিল। বিমান ওঠা-নামায় সমস্যা হওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল মণ্ডপের লেজার শো যদিও এটা নিয়ে বিতর্ক কম হয়নি। এবার এই মণ্ডপের আদলে মণ্ডপ তৈরি হচ্ছে কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধায়।

জানা গিয়েছে, চ্যাংড়াবান্ধা বিবেকাননদ স্পোর্টিং অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের কালীপুজোর মণ্ডপ বুর্জ খলিফার আদলে তৈরির কাজ চলছে জোর কদমে। পুজোর উদ্যোগতারা আয়োজনে কোনও ত্রুটি রাখতে রাজি নয়। ক্লাব সম্পাদক সুব্রত দত্ত এবং তাপস দাশগুপ্ত জানিয়েছেন, স্থানীয় হাইস্কুল মাঠে পুজোর মণ্ডপ তৈরির কাজ জোর কদমে চলছে। ১০০ ফুট উচ্চতা সম্পন্ন এই মণ্ডপ চওড়ায় থাকছে ৬০ ফুট। সাথে আলোর বিভিন্ন কারসাজি তো থাকছেই। এছারাও বিভিন্ন চমক রয়েছে। বুর্জ খলিফার মতো মণ্ডপ হচ্ছে শুনে আশেপাশের লোকজন এখন থেকেই ভিড় বাড়তে শুরু করছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

হবু বৌমা দামিনীর জন্মদিন সেলিব্রেট করলেন শ্রাবন্তী

Tue Oct 26 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শ্রাবন্তীর একমাত্র ছেলে অভিমন‍্যুর প্রেমিকা। এমন বিশেষ মানুষের জন‍্য একটু বিশেষ আয়োজন না করলে হয়? কথা হচ্ছে দামিনী ঘোষের সম্পর্কে। শ্রাবন্তী পুত্র অভিমন‍্যু চট্টোপাধ‍্যায়ের দৌলতে যাকে চিনতে বাকি নেই কারও। গত তিন বছর ধরে টলিউডের এই মডেলের সঙ্গে সম্পর্কে রয়েছেন অভিমন‍্যু। ছেলের […]