শিক্ষার পর এবার শিল্পেও স্কচ অ্যাওয়ার্ড পাচ্ছে বাংলা
Connect with us

বাংলার খবর

শিক্ষার পর এবার শিল্পেও স্কচ অ্যাওয়ার্ড পাচ্ছে বাংলা

Raju Dhara

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আবারও বড় স্বীকৃতি পেল পশ্চিমবঙ্গ সরকার। ‘ইজ অব ডুয়িং বিজনেস’ বিভাগে দেশের মধ্যে সেরার স্বীকৃতি পেল পশ্চিমবঙ্গ। শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য গত সপ্তাহেই পশ্চিমবঙ্গ সরকার পেয়েছে স্কচ আওয়ার্ড। শিক্ষার পর এবার শিল্পেও এই পুরস্কার পেল রাজ্য সরকার। শিল্প ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য স্কচ-এর ‘স্টার অব গভর্ন্যান্স অ্যাওয়ার্ড’ পাচ্ছে বাংলা। আগামী ১৮ জুন নয়াদিল্লিতে শিক্ষা ও শিল্পের জন্য জোড়া পুরস্কার তুলে দেওয়া হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের হাতে।

১০০টি অনলাইন পরিষেবা চালু করার পাশাপাশি শিল্পক্ষেত্রে ৫০০ নতুন নীতি তৈরি করা সহ একাধিক সাফল্যের জন্য পশ্চিমবঙ্গকে এই সম্মান দেওয়া হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই টুইট করে এই সুখবর জানিয়েছে রাজ্যবাসীকে। মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, স্কচ স্টেট অব গভর্ন্যান্স রিপোর্ট ২০২২ অনুযায়ী, পশ্চিমবঙ্গ ইজ অব ডুয়িং বিজনেসে জাতীয় ক্ষেত্রে শীর্ষ স্থান দখল করেছে। স্টেট অব গভর্ন্যান্স স্কচ পুরস্কার আগামী ১৮ জুন নয়াদিল্লিতে আমাদের হাতে তুলে দেওয়া হবে। প্রায় ১০০ অনলাইন পরিষেবা এবং ৫০০ শিল্প সংক্রান্ত সমস্যা দূরীকরণ নীতি, দফতর অনুযায়ী ড্যাশবোর্ড তৈরি-সহ আরও অন্যান্য কাজের সাফল্যের জন্য এই পুরস্কার দেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গকে।’ টুইটের শেষে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘এগিয়ে বাংলা’।

প্রথম থেকেই বিরোধীরা অভিযোগ করে আসছেআসছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে রাজ্যে শিল্প পরিস্থিতির চরম অবনতি হয়েছে। নতুন শিল্প আসছে না। এমনকি বেঙ্গল বিজনেস গ্লোবাল সামিট নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে কটাক্ষ করেছে বিরোধীরা। শিল্প ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য বাংলার এই স্কচ পুরস্কার পাওয়া, বিরোধীদের মুখে ঝামা ঘষে দেবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.