৫ দিন পর দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা নামল দু’শোর নিচে, কমল সংক্রমণও

জন দেখেছেন : 9
0 0
Read Time:2 Minute, 32 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশের দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল। রবিবারের তুলনায় সোমবার দেশে সংক্রমণ কমেছে প্রায় দুই হাজার। ৫ দিন পর মৃত্যুর সংখ্যাও দু’শোর নিচে নামল। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৯৯ জন। দেশের মধ্যে এখনও সবথেকে বেশি আক্রান্ত হচ্ছে কেরলে। আগের তুলনায় কমলেও দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯৭ জন। দ্বিতীয় স্থানে থাকা মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৯২ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৩৮ লক্ষ ৩৪ হাজার ৭০২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৮০ জনের। গোটা অতিমারি পর্বে করোনায় দেশে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৪৮ হাজার ৯৯৭ জনের। গত এক সপ্তাহের বেশি সময় ধরেই নিয়ন্ত্রণে রয়েছে দৈনিক সংক্রমণ। ফলে দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রীয় রোগী কমেছে ৬ হাজার ৯৯ জন। দেশে এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ৯১ হাজার ৬৭৬ জনের।

এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৭ কোটি ৪২ লক্ষ ৫২ হাজার ৪০০টি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণ অনেকটাই কম হয়েছে। গত একদিনে দেশে টিকা নিয়েছেন ২৩ লক্ষ ৪৬ হাজার ১৭৬ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ৯০ কোটি ৭৯ লক্ষ ৩২ হাজার ৮৬১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ২.১০ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বাঁকুড়ায় বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

Mon Oct 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ‘এলেন-দেখলেন’ কিন্তু জয় করা হল না তাঁর। সম্প্রতি নিম্নচাপের কারণে বৃষ্টিতে জেলার বিভিন্ন অংশের সঙ্গে বাঁকুড়া শহরেরও বেশ কিছু ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়েছে। সোমবার সেই সমস্ত এলাকা পরিদর্শনে ২৩ নম্বর ওয়ার্ডের মহম্মদ নগরে এসেও সাধারণ মানুষের সঙ্গে কথা না বলার অভিযোগ […]