১৭ ঘণ্টা পর ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানার ভিতর থেকেই খোঁজ মিলল পলাতক চিতার

জন দেখেছেন : 11
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 17 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অবশেষে ১৭ ঘণ্টা পর খোঁজ মিলল ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানা থেকে পলাতক চিতা বাঘের। আজ সকালে ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানা চত্বরেই পাওয়া গেল চিতা বাঘটিকে। আর এই খবর পেতেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ঝাড়গ্রাম জেলাবাসী। ঝাড়গ্রাম মিনি জু-তে দু’টি চিতাবাঘ রয়েছে।

গেট মেরামতির কাজ চলাকালীন একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা নাগাদ ডিয়ার পার্ক থেকে সিসি ক্যামেরায় ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিল। খাঁচা জুড়ে ক্যামেরা লাগানো থাকলেও চিতার কোনও খোঁজ পাওয়া যায়নি রাত্রে। এদিকে পুজোর বাজারের জন্য রাস্তায় ভিড়। দু’দিকে শাল জঙ্গল। সাধারন মানুষকে সাবধান করার জন্য মাইকিং করা হয় বনদফতরের তরফ থেকে। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চিড়িয়াখানা থেকে মাত্র ৩ কিমি দূরে ডিএফও অফিস।

বৃহস্পতিবার সারারাত ধরে বাঘের খোঁজ চালিয়েও চিতাবাঘ ধরা পড়েনি। চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে ডিয়ার পার্ক সংলগ্ন এলাকার গ্রামের মানুষের মধ্যে। পাশেই পুলিশ লাইন। সেখানেও আতঙ্ক ছড়িয়েছিল। আজ সকাল থেকে ফের শুরু হয় তল্লাশি। শেষমেষ চিতা বাঘটিকে ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানা চত্বরেই পাওয়া যায়। চিড়িয়াখানার ভিতরেই ঘাপটি মেরে বসেছিল। ইতিমধ্যে ঝাড়গ্ৰাম মিনি চিড়িয়াখানায় পৌঁছেছেন বনদফতরের উচ্চপদস্থ আধিকারিকরা। বনদফতর সুত্রে খবর, বাঘটিকে খাঁচাবন্দি করার প্রক্রিয়া শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য ২০ জনের তারকা প্রচারকের নাম ঘোষণা তৃণমূল ও বিজেপির

Fri Oct 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামী ৩০ অক্টোবর খড়দহ, গোসাবা, শান্তিপুর, দিনহাটায় উপনির্বাচন। করোনার কারণে নির্বাচনী প্রচারের ক্ষেত্রে একাধিক বিধি-নিষেধের নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। তারমধ্যে সর্বাধিক ২০ জন তারকা প্রচারককে নিয়ছ প্রচার করা যাবে বলে জানিয়ে দিয়েছিল কমিশন। সেইমতো আজ কমিশনের কাছে কুড়ি জন তারকা প্রচারকের […]