ঝাড়গ্রামে হাতির হামলায় এক যুবকের মৃত্যু

জন দেখেছেন : 37
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 18 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : প্রায় বিভিন্ন এলাকায় হাতির হামলার ঘটনা সামনে আসে। হাতি জঙ্গল থেকে বেড়িয়ে আসলেই ক্ষতির সম্মুখীন হতে হয় মানুষ। কখনও জমির ফসলের ক্ষতি হয় আবার কখনও হাতির দল এসে বাড়ি-ঘর ভেঙে দিয়ে চলে যায়।

শুধু তাই নয়, কখনও হাতির আক্রমণে মানুষের মৃত্যু পর্যন্ত হয়। সেই ঘটনারই সাক্ষী থাকল ঝাড়গ্রাম জেলার চিল্কিগড়। কালীপুজোর দিন অর্থাৎ বৃহস্পতিবার চিল্কিগড় এলাকায় হাতির হামলায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম অশোক কোঙার (৩২)। বাড়ি চিল্কিগড়ের মুরাকাটি গ্রামে। স্থানীয় এক মিষ্টির দোকানের কর্মচারী। গত কয়েকদিন ধরেই ২৫ থেকে ৩০টির এক হাতির দল ওই এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। বৃহস্পতিবার দুপুরে বাড়িতে খাওয়ার পর সাইকেল নিয়ে বেড়িয়েই হাতির দলের সামনে পড়েন অশোক। হাতি সামনে পেয়ে ওই যুবককে শুঁড় তুলে আছাড় মারে।

ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় মানুষজন বিক্ষোভ দেখাতে শুরু করে। খবর দেওয়া হয় স্থানীয় বন দফতরে। বনকর্মীরা এসে মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠিয়েছে। মৃত ওই যুবকের পরিবারের পাশে দাঁড়িয়েছে বন দফতর। মৃত যুবকের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। প্রথমে ৭৬% টাকা দেওয়া হবে এবং ময়না তদন্তের পর বাকি টাকা দেওয়া হবে। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার জঙ্গল মহলে প্রায়ই হাতির উপদ্রব হয়। এইসব এলাকার মানুষকে সব সময়ই ভয়ে জীবন কাটাতে হয়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শিলিগুড়িতে আগুনে পুড়ে ছাই একাধিক দোকান, মৃত এক

Fri Nov 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  উৎসবের আনন্দ যে সবার জন্য নয় তা, আরও একবার প্রমান হয়ে গেল। দীপাবলিতে একদিকে সবাই আলোর উৎসবে মেতেছিল। ঠিক সেই সময় অন্ধকার চিত্র ধরা পড়ল শিলিগুড়িতে। শিলিগুড়ি জংশন সংলগ্ন এলাকায় বেশ কয়েকটি দোকান রয়েছে। বৃহস্পতিবার রাতে আগুন লেগে তিনটি দোকান পুড়ে […]