সেনার গুলিতে নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নাগাল্যান্ড যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
Connect with us

বাংলার খবর

সেনার গুলিতে নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নাগাল্যান্ড যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সেনার গুলিতে নিহত ১৬ নিরীহ গ্রামবাসীর পরিবারের পাশে দাঁড়াতে আজ নাগাল্যান্ড যাচ্ছে তৃণমূলের এক প্রতিনিধি দল। এই ঘটনায় দেশ জুড়ে নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে। এই মর্মান্তিক ঘটনার বিরুদ্ধে রবিবারই ক্ষোভ উগরে দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নাগাল্যান্ডের ঘটনাকে উদ্বেগজনক আখ্যা দিয়ে টুইটারে তিনি লেখেন, ‘স্বজনহারা পরিবারের জন্য আমার সমবেদনা রইল। ঘটনার সঠিক তদন্ত করা হোক। নিহতরা যাতে ন্যায়বিচার পায়, তা নিশ্চিত করা হোক।’ এবার নিহত গ্রামবাসীদের পরিবারের পাশে দাঁড়াতে নাগাল্যান্ড যাচ্ছে তৃণমূলের সংসদীয় প্রতিনিধিদল। আজ দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল মন জেলায় গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন। প্রতিনিধি দলে থাকার কথা প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরুপা পোদ্দার, শান্তনু সেনের।

তবে গোটা এলাকা সেনাবাহিনী ঘিরে রাখায় তৃণমূলের প্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। রবিবার ভোরে মায়ানমার সীমান্তের কাছে নাগাল্যান্ডের মন জেলার ওটিংয়ে জঙ্গি সন্দেহে কয়লা খনি থেকে কাজ করে বাড়ি ফেরা নিরীহ শ্রমিকদের উপরে গুলি চালায় সেনা বাহিনী। সেনাদের এলোপাতাড়ি গুলিতে মৃত্যু হয় ১৬ নিরীহ গ্রামবাসীর। গোটা ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। পাল্টা সেনা শিবিরে চড়াও হন গ্রামবাসীরা। গোটা ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে সেনাও।

Advertisement