সপ্তমীর সকালেই নবান্নের ১৪ তলায় মোবাইল টাওয়ারে আগুন, ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 24 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সপ্তমীর সকালে যখন গোটা রাজ্য উৎসবে মেতে, তখনই রাজ্য প্রশাসনের সদরদফতর নবান্নে আগুন আতঙ্ক। আজ বেলা বারোটা নাগাদ হঠাৎই নবান্নের ১৪ তলার মোবাইল টাওয়ার থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন। কিছুক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। নবান্নের এই ১৪ তলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়।সেই তলায় আগুন লাগার খবর পেয়েই সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছন পুলিশের শীর্ষ পদস্থ আধিকারিকরাও। তবে এই ঘটনায় বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি বলে দমকল সূত্রে খবর।

কী কারণে এই ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দমকল আধিকারীকদের প্রাথমিক অনুমান নবান্নের ১৪ তলার ওপরে বেসরকারি সংস্থার যে মোবাইল টাওয়ার রয়েছে তার প্যানেল বক্সে আগুন লেগেই এই বিপত্তি ঘটেছে। প্যানেল বক্সে শর্ট সার্কিট হয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে অন্য কোনও যান্ত্রিক ত্রুটির জেরেই আগুন লেগেছে কিনা, তাও তদন্ত করে দেখা হবে বলেও জানিয়েছেন দমকল আধিকারিকরা। এই মুহূর্তে গোটা নবান্নের পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। খোদ রাজ্যে প্রশাসনের সদর দফতরে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। এই ঘটনার পরেই তড়িঘড়ি দমকলের ডিজি এবং পূর্ত দফতরের সচিবকে গোটা ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

কলকাতা সহ গোটা রাজ্যের উৎসব পরিস্থিতির ওপর নজর রাখতে নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। মুখ্যমন্ত্রীও বাড়ি থেকে গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন। সেই কারণেই পুজোর ছুটি পড়ে গেলেও নিয়ম করে প্রতিদিনই নবান্নে যাচ্ছেন মুখ্য সচিব। আজও নবান্নে গিয়ে তিনি আধিকারিকদের সঙ্গে কথা বলার সময়ই আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকাল ১১ টা ৫৩ মিনিট নাগাদ মোবাইল টাওয়ার থেকে প্রথম ধোঁয়া বেরোতে দেখা যায়। আগুনের কথা ছড়িয়ে পড়তেই নবান্নে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই দ্রুত নবান্ন ছেড়ে বেরিয়ে আসার চেষ্টা করেন। যদিও সঙ্গে সঙ্গে নবান্নে মোতায়েন থাকা দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনার পরই ওই বেসরকারি টেলিকম সংস্থার আধিকারিকদের জরুরি তলব করা হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রেকর্ড গড়েই নাইটদের ফাইনালে যাওয়ার আশা উজ্জ্বল করলেন নারিন, বিদায়বেলায় বিরাটের গলায় ভবিষ্যতের বার্তা

Tue Oct 12 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ইউএই-তে ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই জানিয়েছিলেন, এই মরসুমের পর আর আরসিবি-র অধিনায়ক থাকতে চান না। কিন্তু অধিনায়ক হিসেবে নিজের শেষ মরসুমেও ট্রফি অধরাই থেকে গেল বিরাট কোহলির। এ বারের আইপিএল থেকেও তাঁকে ফিরতে হচ্ছে খালি হাতে। সোমবার শারজায় এলিমিনেটর […]