মুম্বইয়ের বহুতলে বিদ্ধংসী আগুন, আতঙ্কে ঝাঁপ দিয়ে এক জনের মৃত্যু

জন দেখেছেন : 27
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 58 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : মুম্বইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড। আজ সকালে মুম্বইয়ের লোয়ার পারোলের লালবাগ এলাকার কারি রোডের একটি বহুতলে আগুন লাগে। অভিজ্ঞা পার্ক সোসাইটি নামে এক ৬০ তলা বহুতলে আগুন লাগে। প্রথমে বহুতলের ১৯ তলায় আগুন লাগে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ১৭ থেকে ২৫ তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।

এই ঘটনায় একজন মারাও গিয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। আগুনের হাত থেকে বাঁচতেই ওই ব্যক্তি ১৯ তলার বারান্দা টপকে নিচে নামার চেষ্টা করছিলেন। কিন্তু হাত ফসকে পড়ে যান। দমকল কর্মীরা তাঁকে উদ্ধার করে কেইএম হাসপাতাসলে নিয়ে যায়। তবে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম অরুণ তিওয়ারি (৩০)। ওই ব্যক্তি আবাসনের নিরাপত্তারক্ষীর কাজ করতেন। আগুন দেখতে পেয়েই তিনি বাসিন্দাদের সতর্ক করতে ১৯ তলায় যান। কিন্তু দুর্ভাগ্যবশত সেখানেই আটকে পড়েন। প্রাণ বাঁচাতে বারান্দার একটি কোণা ধরে ঝুলছিলেন তিনি, কিন্তু হাত ফসকে পড়ে তাঁর মৃত্যু হয়। খবর পেয়েই ঘটনা স্থলে পৌঁছায় দমকলের ২০টি ইঞ্জিন। এখনও অনেকের ভিতরে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

বহুতলে আটকে থাকা ব্যক্তিদের উদ্ধারের পাশাপাশি আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালাচ্ছে দমকল। শেষ খবর অনুযায়ী, এখন আগুন নেভানো সম্ভব হয়েছে, কুলিংয়ের কাজ চলছে। বহুতলে আগুন ছড়িয়ে পড়তেই কারি রোড জুরে বিশাল যানজটের সৃষ্টি হয় এবং এলাকাজুরে আতঙ্ক ছড়িয়ে পরে। পুলিশ এবং দমকল যৌথ ভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। ঘটনার জেরে কারি রোড সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হয়েছে। ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়েছে গোটা এলাকা। ফাঁকা করে দেওয়া হয়েছে আশেপাশের বাড়ি ও দোকান। বৃহনমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রধান ইকবাল সিং চাহাল জানিয়েছেন, আজ সকাল ১১টা ৫৫ মিনিট নাগাদ আবাসনের ১৯ তলা থেকে প্রথমে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণ পরই দাউদাউ করে জ্বলতে শুরু করে আবাসনের ১৯ তলা। আগুন উপর ও নিচের তলগুলিতেও ছড়িয়ে পড়ে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

তুফানগঞ্জে পুকুর থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

Fri Oct 22 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  আজ তুফানগঞ্জে পুকুর থেকে এক ব্যক্তির মৃত দেহ উদ্ধার হয়েছে। ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার তুফানগঞ্জের ১ নং ব্লকের ধলপল ২ নং গ্রাম পঞ্চায়েতের ছটরামপুর এলাকায়। জানা গিয়েছে পরিমল অধিকারী (৩২) নামক ওই ব্যক্তির মৃতদেহ স্থানীয় একটু পুকুর থেকে উদ্ধার হয়। খবর […]