২৪ হাজার ৬৭৯ হীরে বসানো আংটি বানিয়ে রেকর্ড কেরালার তরুণীর, দাম কত জানেন?
Connect with us

ভাইরাল খবর

২৪ হাজার ৬৭৯ হীরে বসানো আংটি বানিয়ে রেকর্ড কেরালার তরুণীর, দাম কত জানেন?

Raju Dhara

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাদশাহী আংটি বললেও কম বলা হবে। যিনি এই আংটি তৈরি করেছেন, নাম রেখেছেন ‘আমার স্পর্শ’ (The Touch of Ami)। আর এই বাদশাহী আংটিতে হীরের সংখ্যার শুনলে আপনার চক্ষুও চরকগাছ হয়ে যাবে। জানা গিয়েছে, এই আংটিতে হীরে রয়েছে ২৪ হাজার ৬৭৯টি। মাত্র ১৫ দিনের মধ্যে অমূল্য এই আংটি তৈরি করেছেন ২৭ বছরের তরুণী রিজিশা। একটি আংটিতে এতগুলো হীরে বসানোর নজির গোটা বিশ্বে আর নেই। সর্বাধিক হীরে বসানো ৩৪৪ গ্রামের এই আংটিটির দাম ৮০ লক্ষ টাকা। ইতিমধ্যেই এই আংটি ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস’ এবং ‘এশিয়ান বুক রেকর্ডস’ এ জায়গা করে নিয়েছে।

রিজিশা কেরালার কোঝিকোড়ের বাসিন্দা। আহমেদাবাদের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ডিজাইন থেকে পড়াশোনা করেছেন। তিনি মালাপুরামের এক হিরে বিপণন সংস্থার জন্য বিশ্বের সর্বাধিক হীরে বসানো এই আংটি তৈরি করেছেন। কী করে এই আংটি তৈরির কথা মাথায় এল? রিজিশা জানিয়েছেন, ‘পিঙ্ক ওয়েস্টার মাশরুম থেকে অনুপ্রাণিত হয়েই আমি এই আংটি তৈরি করেছি। প্রথমে একটা নকশা তৈরি করে ওই বিপণন সংস্থাকে দিয়েছিলাম। তারা অনুমতি দিলেই কাজ শুরু করি। ওরা ভেবেছিল আংটিতে ২৪ হাজারেরও বেশি হীরে বসাতে ৯০ দিনেরও বেশি সময় লাগবে। কিন্তু আমরা পাঁচজনের দল রেকর্ড সময়ে এই আংটি তৈরি করি। তবে নকশা আঁকা থেকে আংটি তৈরি- গোটা কাজটা করতে সময় লেগেছে ৬ মাস।’

রিজিশা স্বর্ণকার পরিবারেই জন্মগ্রহণ করেন। তবে বর্তমানে তাঁর পরিবারের কেউ আর এই শিল্পের সঙ্গে জড়িত নন। রিজিশা বলছিলেন, ‘বরাবরই গহনার নকশার প্রতি আমার আগ্রহ বেশি। পরিবারের এই পেশাকে এগিয়ে নিয়ে যেতে বিটেক করে আহমেদাবাদের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ডিজাইন থেকে ডিজাইন নিয়ে পড়াশোনা করি।’ বিশ্বের সর্বাধিক হীরে বসানো আংটি তৈরি করার জন্য ওই বিপণন সংস্থা ইতিমধ্যেই রিজিশাকে তাদের চিফ ডায়মন্ড ডিজাইনার পদে বসিয়েছে। কেরালার প্রথম মহিলা হিসেবে রিজিশাকে এই পদে বসাতে পেরে খুশি সেই বিপণন সংস্থাও।

Advertisement
Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.