মাছ কেনার টোপ দিয়ে প্রতারণার চেষ্টা, বরাতজোরে বাঁচলেন ব্যবসায়ী
Connect with us

বাংলার খবর

মাছ কেনার টোপ দিয়ে প্রতারণার চেষ্টা, বরাতজোরে বাঁচলেন ব্যবসায়ী

Parama Majumder

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রতিদিনই অনলাইন প্রতারণার নতুন নতুন কৌশল নিচ্ছে প্রতারকরা। এবার অভিনব কায়দায় প্রতারনার ফাঁদ, অ্যাকাউন্টে টাকা না থাকায় রক্ষা পেলেন মাছ ব্যবসায়ী। সেনা অফিসারের পরিচয় দিয়ে মাছ ব্যাবসায়ীকে ফোন প্রতারকের। সারে বারো কেজি মাছের অর্ডার। ব্যান্ডেল ঈশ্বরবাগের মাছ ব্যবসায়ী সামিরুল রহমান ওরফে উকিলের মাছ ও মাংসের দোকান রয়েছে ঈশ্বরবাগ মোড়ে। রহমান ফিস এন্ড চিকেন সেন্টারের বিজ্ঞাপন তার ফেসবুক পেজেও দেওয়া আছে। ব্যবসায়ীর কাছে বুধবার সন্ধায় ফোন আসে।সেনা অফিসার পরিচয় দিয়ে এক ব্যাক্তি বলেন তার সারে বারো কেজি কাতলা মাছ লাগবে।

ব্যবসায়ী তাকে চিনতে না পেরে জিজ্ঞাসা করেন ফোন নম্বর কোথা থেকে পেলেন। ওই ব্যাক্তি জানায় অনলাইনে পেয়েছেন। শুক্রবার ১লা বৈশাখ মাছ নেওয়ার কথা ছিল। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতেও ভিডিয়ো কল করে জিজ্ঞাসা করে মাছের অর্ডার কনফার্ম কিনা। ব্যাবসায়ী জানান,ভিডিও কলে যখন কথা বলেন তখন সেনা পোষাক পরা ছিল ওই ব্যাক্তির। হোয়াটসঅ্যাপ ডিপিতেও সেনা পোষাক পরা ছবি রয়েছে তার। মাছ নিতে যে যাবে সে টাকা দিয়ে দেবে বলে জানায় প্রতারক। এদিকে শুক্রবার সকালে সারে বারো কেজি মাছ কেটে রাখেন সামিরুল।

আরও পড়ুন : টেস্ট টিউব শিশু বিশেষজ্ঞ চিকিৎসক বৈদ্যনাথ চক্রবর্তী প্রয়াত, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

Advertisement

যদিও  সেনা অফিসার বা তার লোকের পাত্তা নেই। বেলা গরিয়ে যাচ্ছে দেখে সামিরুল তাকে ফোন করে জানায় ২৬২৫ টাকা দাম হয়েছে মাছের, কখন নিতে আসবেন?সেনা অফিসার জানায় এটিএম থেকে টাকা নিয়ে তার লোক যাচ্ছে। একটু পরে ফোন করে বলে,আর্মির আলাদা মেশিন দিয়ে পেমেন্ট করতে সামিরুলের এটিএম কার্ড থাকলে কার্ডের সামনে ও পিছনের ছবি পাঠাতে বলে। সামিরুল পাঠিয়ে দেন।

এর পর প্রতারক ওই সেনা অফিসার বলে অ্যাকাউন্টে কোনও টাকা নেই। অন্তত দুএক হাজার টাকা না থাকলে আর্মি মেশিন কাজ করবে না। অর্থাৎ অনলাইন ট্রান্সফার হবে না। ব্যবসায়ী জানান তার অ্যাকাউন্টে বেশি টাকা থাকে না। এর পরের বার করেক ফোন করে টাকা ফেলতে বলে প্রতারক। মাছ ব্যবসায়ী বুঝতে পারেন তিনি কোনও প্রতারকের খপ্পরে পরেছেন।

আরও পড়ুন : কাশ্মীর ফাইলসের সাফল্যের পর বড় ঘোষণা, খুব শীঘ্রই মুক্তি বিবেক অগ্নিহোত্রীর পরবর্তী ছবি

Advertisement

তবে তার কপাল ভালো অ্যাকাউন্টে কোনও টাকা ছিল না। না হলে কাটা মাছ পরে থেকে পচে গেলেও কেউ নিতে আসত না, আর ওদিকে তার  অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যেত। ব্যবসা গুটিয়ে চুঁচুড়া সাইবার থানায় অভিযোগ জানাতে যান সামিরুল রহমান। সেনাকর্মী পরিচয় দিয়ে এর আগেও একাধিক প্রতারণার ঘটনা ঘটেছে। চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার সেল থানার পক্ষ থেকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে নাগরিকদের।

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.