তিনবার ভিসার আবেদন বাতিল, জিব্রাল্টার পারের স্বপ্নভঙ্গ বাঙালি সাঁতারুর
Connect with us

খেলা-ধূলা

তিনবার ভিসার আবেদন বাতিল, জিব্রাল্টার পারের স্বপ্নভঙ্গ বাঙালি সাঁতারুর

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ইংলিশ চ্যানেল, সুইং বাংলা চ্যানেল, ডবল ক্রস চ্যানেল ইতিমধ্যেই পার করা হয়ে গিয়েছিল। এবার হাওড়ার উলুবেরিয়ার নিমদিঘির বাসিন্দা তাহরিনা নাসরিনের লক্ষ্য ছিল জিব্রাল্টার প্রণালী। কিন্তু এই স্বপ্নপূরণের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছে ভিসা সমস্যা। তিনি তিনবার ভিসার জন্য আবেদন করার পরও তা বাতিল হওয়ায়, স্বপ্নভঙ্গ বাঙালি সাঁতারুর। তাই জিব্রাল্টার প্রণালী সাঁতরে পার না হওয়ার সিদ্ধান্তই নিয়ে ফেললেন কেন্দ্রীয় সরকারের কর্মচারী তাহরিনা।

জিব্রাল্টার প্রণালী পার হওয়ার জন্য ২০১৯ সালে প্রথম ভিসার আবেদন করেছিলেন তাহরিনা। কিন্তু তাঁর সেই আবেদন বাতিল হয়। এরপর আবার ২০২০ সালে দ্বিতীয়বার আবেদন করেন। সেবারও তাঁর আবেদন বাতিল হয়। পরবর্তীকালে করোনার জন্য নতুন করে আবেদন না করলেও এই বছর জিব্রাল্টার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রণালী পার করার জন্য ১ থেকে ১০ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়। সেই মতো এই মাসের শুরুতেই তৃতীয়বার ভিসার জন্য আবেদন করেন তাহরিনা। কিন্তু এবারও তাঁর ভিসার আবেদন মঞ্জুর হয়নি।

তৃতীয়বারের জন্য ভিসার আবেদন বাতিল হওয়ায় রীতিমতো ভেঙে পড়েছেন তাহরিনা।
ভিসা বাতিলের পিছনে যে কারণ দেখানো হয়েছে, তাতেই সব থেকে বেশি বিস্মিত হয়েছেন বাঙালি সাঁতারু। তাহরিনা জানিয়েছেন, ওই দেশে গেলে তিনি নাকি আর ফিরে আসবেন না। এই কারণ দেখিয়েই বারবার তাঁর ভিসা বাতিল করে দেওয়া হয়েছে। আর সেই কারণেই জিব্রাল্টার যাওয়ার স্বপ্ন দেখা ও চেষ্টা ছেড়ে দিয়েছেন। তাহরিনা বলেছেন, এবার নতুন লক্ষ্য স্থির করেই তিনি জলে নামবেন।

Advertisement

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর ইংলিশ চ্যানেল পার হয়েছিলেন তাহরিনা নাসরিন। ইংলিশ চ্যানেল পার করতে তিনি সময় নিয়েছিলেন ১২ ঘণ্টা ৩৮ মিনিট। এরপরে ২০১৮ সালের ২৩ নভেম্বর ৩ ঘণ্টা ৯ মিনিটে বাংলা চ্যানেল সিঙ্গল ক্রশ (১৬.১ কিমি) পার করেন তিনি। ২০১৯ সালের ১৫ ডিসেম্বর ৮ ঘণ্টা ১৩ মিনিটে ডবল ক্রশ (৩২.২ কিমি) পার করেছিলেন তাহরিনা। তারপরই জিব্রাল্টার প্রণালী পার করার স্বপ্ন দেখেছিলেন তাহরিনা। কিন্তু বিস্ময়কর কারণে তিনবার ভিসা বাতিল হওয়ায় স্বপ্নভঙ্গ হয় তাঁর। তাই জিব্রাল্টার প্রণালী আর পার না করার সিদ্ধান্তই নিয়ে ফেলেছেন তাহরিনা নাসরিন।

Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.