উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করল কমিশন, সম্ভাবনা রয়েছে উচ্চমাধ্যমিকের সময়সূচি বদলের
Connect with us

বাংলার খবর

উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করল কমিশন, সম্ভাবনা রয়েছে উচ্চমাধ্যমিকের সময়সূচি বদলের

Parama Majumder

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামী ১২ এপ্রিল বালিগঞ্জ এবং আসানসোল এই দুই কেন্দ্রের উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন । অর্থাৎ আজ থেকেই জারি হচ্ছে নির্বাচনী বিধি। মনোনয়ন জমা দেওয়াও শুরু হয়েছে আজ থেকে।  যার জেরে ফের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার সময়সূচির রদবদলের সম্ভাবনা রয়েছে। এদিকে এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষা হোম সেন্টারে হওয়ায় কিভাবে পরীক্ষার সময়ে ভোট করানো হবে তা নিয়েও জটিলতা তৈরি হয়েছে। যদিও এই বিষয়ে রাজ্যসরকারের তরফে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।

তবে মনে করা হচ্ছে পিছিয়ে যেতে পারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Higher Secondary examination)।
বালিগঞ্জ বিধানসভা আসানসোল লোকসভার উপনির্বাচন পিছিয়ে যাচ্ছে না। কিন্তু ভোটের ওই দিনে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলবে তাই রাজ্য সরকার পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য আবেদন করেছিল নির্বাচন কমিশনের কাছে। যদিও নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, নির্দিষ্ট দিনে ভোট হবে। তাই মনে করা হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে যেতে পারে। বুধবার বিধানসভায় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন ভোট না পিছলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছতে হবে। এদিকে এর আগেও জয়েন্ট এন্ট্রান্সের জন্যও একবার বদল করা হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সূচি।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য উপ নির্বাচনের দিন বদলের আর্জি, কমিশনকে চিঠি রাজ্যের

Advertisement

উল্লেখ্য, এর আগেই রাজ্য সরকারের তরফে উচ্চমাধ্যমিকের (Higher Secondary Examination) জন্য উপনির্বাচনের (Byelection) দিন বদলের আর্জি জানানো হয়েছিল। ১২ এপ্রিল বালিগঞ্জ,আসানসোল কেন্দ্রে ভোট। কিন্তু ওই সময় বিভিন্ন স্কুলে ১১ এবং ১৩ তারিখের উচ্চ মাধ্যমিকের পরীক্ষা রয়েছে। যারফলে ভোটকর্মীদের বুথে যাওয়া নিয়ে সমস্যা দেখা দিতে পারে। সেইজন্য ওই তারিখে ভোট বাতিলের আর্জি জানিয়ে জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিল রাজ্য সরকার।

আরও পড়ুন: শুরু হচ্ছে CPIM-এর রাজ্য সম্মেলন, রয়েছে ব্যাপক রদবদলের সম্ভাবনা

এদিকে, গত রবিবার টুইট করে এই দুই কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার দুপুরে মুখ্যমন্ত্রী টুইট করে আসানসোল এবং বালিগঞ্জের প্রার্থীদের নাম ঘোষণা করেন। আসন্ন বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভার উপনির্বাচনে এই দুই কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন বিজেপির প্রাক্তন সাংসদ তথা তৃণমূল নেতা বাবুল সুপ্রিয় এবং আসানসোলের প্রার্থী হচ্ছেন বলি অভিনেতা শত্রুঘ্ন সিন্হা। আগামী ১২ এপ্রিল বালিগঞ্জ এবং আসানসোল কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল। এবং ভোট গণনার দিনক্ষণ ঘোষনা করা হয়েছিল ১৬ এপ্রিল।

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.