উপত্যকায় আবারও উত্তেজনা, জঙ্গিদের গুলিতে নিহত এক পুলিশ কর্মী, আহত ২
Connect with us

দেশের খবর

উপত্যকায় আবারও উত্তেজনা, জঙ্গিদের গুলিতে নিহত এক পুলিশ কর্মী, আহত ২

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শ্রীনগরে আবারও জঙ্গি হামলা। মঙ্গলবার শ্রীনগরের লালবাজারে জঙ্গি হামলায় এক পুলিশ কর্মী মৃত্যু হয়েছে এবং দু’জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন শ্রীনগর পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক। তবে এই জঙ্গি হামলার পিছনে কাদের হাত রয়েছে, তা এখনও জানা যায়নি বলেই দাবি করেছেন তিনি।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যা ৭টা ১৫ নাগাদ লালবাজার জিডি গোয়েঙ্কা স্কুলের কাছে পুলিশের চেক পোস্ট লক্ষ্য করে হামলা চালায় দুষ্কৃতীরা। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। পাল্টা জবাব দেয় পুলিশও। দুই পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। সেই দুষ্কৃতীদের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে এক পুলিশ কর্মীর। গুরুতরভাবে জখম হয়েছেন আরও দু’জন। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। দু’জনের অবস্থাই আশঙ্কাজলোক বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী। গুলি চালিয়েই সেখান থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। হামলাকারীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, নিহত ওই পুলিশ কর্মীর নাম মুস্তাক আহমেদ। তিনি অ্যাসিস্ট্যান্ট পুলিশ সাব ইনস্পেক্টর পদে কর্মরত ছিলেন তিনি। আহত দু’জনের মধ্যে রয়েছেন হেড কনস্টেবল ফৈয়াজ আহমেদ, স্পেশাল পুলিশ অফিসার আবু বকর। গোটা ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ।

Advertisement

অমরনাথ যাত্রা উপলক্ষে গোটা কাশ্মীর জুড়েই নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করা হয়েছে। তারই মধ্যে উপত্যকায় পুলিশের চেকপোস্ট লক্ষ্য করে জঙ্গিদের গুলি চালানোর ঘটনায় তীর্থযাত্রীদের নিরাপত্তা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। কারণ, সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের একটি রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে উপত্যকায় ১৪১ জঙ্গি সক্রিয় রয়েছে বলে সতর্ক করা হয়েছে। এ ছাড়াও ওই রিপোর্টে বলা হয়েছে, জুন মাস পর্যন্ত ৬৯ জন কাশ্মীরি তরুণ পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনে যোগ দিয়েছে। এবং লস্কর ই তৈবা, জইশ ই মহম্মদের পাশাপাশি হিজবুল মুজাহিদিন ও রেজিস্ট্যান্ট ফ্রন্টও উপত্যকায় বড়সড় নাশকতার ছক কষছে বলে এই রিপোর্টে বলা হয়েছে। তাই মঙ্গলবারের এই হামলার পিছনে জঙ্গি সংগঠনগুলোর হাত থাকতে পারে বলেই বলেই মনে করছে উপত্যকার পুলিশ।

Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.